কপাল খুলল দরিদ্র জেলে জামালের, এক জালেই মিলল ৪০ লাখ টাকার মাছ!

  যুগান্তর রিপোর্ট ০৭ নভেম্বর ২০১৯, ০২:৩৬ | অনলাইন সংস্করণ

কপাল খুলল দরিদ্র জেলে জামালের, এক জালেই মিলল ৪০ লাখ টাকার মাছ!
কপাল খুলল দরিদ্র জেলে জামালের, এক জালেই মিলল ৪০ লাখ টাকার মাছ। ছবি-সংগৃহীত

কপাল খুলল কক্সবাজারের মহেশখালীর উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের দরিদ্র জেলে জামাল উদ্দিনের। তার জালে আটকা পড়েছে ৮১টি লাল পোপা। মাছগুলো বিক্রি হয়েছে ৪০ লাখ টাকায়।

কক্সবাজার ফিসারিঘাটের মৎস্য ব্যবসায়ী মোহাম্মদ ইসহাকসহ কয়েকজন পোপা মাছগুলো কিনে নেন।

জানা গেছে, মঙ্গলবার রাতে মাতারবাড়ির পশ্চিম পাশে কুতু্বদিয়া চ্যানেলে জাল বসান জামাল। বুধবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন, জাল টেনে কূলে আনা যাচ্ছে না।

পরে আরও লোকজনের সহায়তায় জাল তোলা হয়। দেখা যায় বড় আকৃতির অসংখ্য লাল পোপা লাফালাফি করছে। গণনা করে ৮১টি পোপা পাওয়া গেছে। প্রতিটি মাছের ওজন ১৭ থেকে ২৫ কেজি ।

জামাল উদ্দিন বলেন, প্রথমে মাছগুলো ৩৯ লাখ টাকা পর্যন্ত দর উঠে। অনেক দরদামের পর কক্সবাজার ফিশারিঘাটের ইসহাক সওদাগরসহ কয়েকজন ৪০ লাখ টাকা দিয়ে মাছগুলো কিনে নেন।

পোপা মাছের পটকা খুবই মূল্যবান। প্রতিকেজি শুকনো পটকার দাম ৮০-৯০ হাজার টাকা। পটকা দিয়ে তৈরি হয় সুস্বাদু স্যুপ। হংকং, থাইল্যান্ড, চীন, জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে পোপা মাছের পটকা রপ্তানি হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×