মাদারীপুরে হাসপাতালের দারোয়ানের কারণে নবজাতকের মৃত্যু

  মাদারীপুর প্রতিনিধি ০৭ নভেম্বর ২০১৯, ১৮:১৩ | অনলাইন সংস্করণ

মাদারীপুর সদর হাসপাতাল
মাদারীপুর সদর হাসপাতাল। ছবি: সংগৃহীত

মাদারীপুর সদর হাসপাতালের দারোয়ানদের গাফিলতির কারণে এক নবজাতকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে নবজাতকের বাবা, দাদা ও ফুপিকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। নবজাতক মাদারীপুর শহরের পানিছত্র এলাকার মারুফ শেখের সন্তান।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে মাদারীপুরের চৌধুরী ক্লিনিক নামে একটি প্রাইভেট হাসপাতালে মারুফ শেখের স্ত্রীর গর্ভ থেকে সিজারে বাচ্চাটি ভূমিষ্ট হয়। পরে বাচ্চাটির অবস্থার অবনতি হওয়ায় ডা. মো. ফিরোজ খান সদর হাসপাতালে স্থানান্তরের জন্য বলেন।

পরে বাচ্চাটিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার আরও অবনতি হলে পরে একই ডাক্তার বৃহস্পতিবার সকালে ফরিদপুরে নিয়ে যেতে বলেন। শিশুটিকে ফরিদপুর নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়।

এ সময় দারোয়ানরা ওয়ার্ডের দরজা বন্ধ করে রাখে। দরজা খুলতে দেরি হওয়ায় শিশুটির পরিবারের সদস্যরা বাহির থেকে ধাক্কাধাক্কি করে দরজা খোলার জন্য। এ সময় দারোয়ানদের আঘাতে শিশুটির বাবা মারুফ শেখ (৩০)-এর মাথা ফেটে যায়। শিশুটির দাদি রাহেলা বেগম (৫০) ও ফুপু মুক্তা (২২) দারোয়ানদের আঘাতে আহত হয়।

শিশুটির বাবা মারুফ শেখ জানান, ফরিদপুর রেফারের কথা শুনে আমি ডাক্তারের সঙ্গে সরাসরি কথা বলতে ভেতরে প্রবেশ করতে চাইলে দরজার সামনে থাকা দারোয়ান আমাকে বাধা দেয়। একপর্যায়ে আমার মাথা ফাটিয়ে দেয়। এ সময় আমার মা ও বোনকে আঘাত করে। দারোয়ানের গাফিলতির কারণে আমার বাচ্চার মৃত্যু হয়েছে। আমি এর বিচার চাই।

মাদারীপুর সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. ফিরোজ খান বলেন, বাচ্চাটির ওজনের ঘাটতি ছিল। অবস্থার অবনতির কারণে আমি তাকে ফরিদপুর রেফার করি। বাইরে বাচ্চার বাবার সঙ্গে হাতাহাতির ব্যাপারে আমি সঠিকভাবে অবগত নই।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×