রোহিঙ্গা শিক্ষাকেন্দ্রে শিশুদের মাঝে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ০৭ নভেম্বর ২০১৯, ১৯:৩৬ | অনলাইন সংস্করণ

লার্নিং সেন্টারে অধ্যয়নরত রোহিঙ্গা শিশুদের সঙ্গে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস
লার্নিং সেন্টারে অধ্যয়নরত রোহিঙ্গা শিশুদের সঙ্গে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস

কক্সবাজারের টেকনাফের শামলাপুরে রোহিঙ্গা শিক্ষাকেন্দ্র পরিদর্শন করেছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্লরবার্ট মিলার।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ২৩ নাম্বার শিবিরের রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের সহায়তায় কোডেক পরিচালিত সূর্যমুখী ও কামিনী নামক দুইটি লার্নিং সেন্টার পরিদর্শন করেন।

এ সময় তাদের সঙ্গে ছিলেন শামলাপুর রোহিঙ্গা শিবিরের ইনচার্জ (সিআইসি) তুলক চক্রবর্তী।

এ সময় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত শিক্ষাকেন্দ্রে (লার্নিং সেন্টারে) অধ্যয়নরত রোহিঙ্গা শিশুদের কাছে জানতে চান তোমাদের কোনো বিষয় পড়তে বেশি ভালো লাগে। তখন রোহিঙ্গা শিশুরা কেউ ইংরেজি, কেউ গণিত, কেউ বা বার্মিজ ভাষা বেশি ভালো লাগে বলে উত্তর দেয়।

আবার তোমরা বড় হয়ে ভবিষ্যতে কী হতে চাও এমন প্রশ্নে রোহিঙ্গা শিশুরা কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ বা সমাজসেবক হতে চায় বলে আগত অতিথিদের জানায়।

এ সময় রোহিঙ্গা শিশুদের স্বপ্নের কথা শুনে অতিথিরা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তারা বেশ কিছু সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন রাষ্ট্রদূত শামলাপুর ত্যাগ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনিসেফ ও কোডেক এনজিওর বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃদ্ধ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×