পায়ে লিখে জেডিসি পরীক্ষা দেয়া রাসেলের পাশে সিংড়ার ইউএনও

  সিংড়া (নাটোর) প্রতিনিধি ০৭ নভেম্বর ২০১৯, ১৯:৪৪ | অনলাইন সংস্করণ

পায়ে লিখে জেডিসি পরীক্ষা দেয়া রাসেলের পাশে সিংড়ার ইউএনও
পায়ে লিখে জেডিসি পরীক্ষা দেয়া রাসেলের পাশে সিংড়ার ইউএনও

দুই হাত নেই। ডান পা নেই। বাঁ পা রয়েছে, তাও আবার স্বাভাবিকের চেয়ে অনেক ছোট। পায়ের আঙুলের ফাঁকে কলম রেখে জেডিসি পরীক্ষা দেয়া সেই কিশোর রাসেলের পাশে দাঁড়ালেন সিংড়ার ইউএনও সুশান্ত কুমার মাহাতো।

বুধবার যুগান্তরে ‘পায়ে লিখে পরীক্ষা দিচ্ছে সিংড়ার রাসেল’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের নজরে আসে।

পরে বৃহস্পতিবার দুপুরে সিংড়া শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনে আসেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো। এ সময় প্রতিবন্ধী রাসেলের লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহ আর অদম্য স্পৃহা দেখে তিনি মুগ্ধ হন।

নগদ অর্থ ও একটি হুইল চেয়ার প্রদানসহ তার লেখাপড়ার দায়িত্ব নেন। এবং গৃহহীনদের জন্য দুর্যোগসহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় রাসেলের জন্য একটি গৃহ নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রতিবন্ধী শিক্ষার্থী রাসেল মৃধা সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লার দিনমজুর আবদুর রহিম মৃধার ছেলে। অভাব-অনটনের মাঝেও প্রতিবন্ধী রাসেল মৃধার লেখাপড়ার প্রতি আলাদা স্পৃহা দেখে তার দরিদ্র বাবা-মা হাল ছাড়েননি। তার উচ্চশিক্ষার সেই স্বপ্ন আজ পূরণ হতে চলেছে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, রাসেলের যে দুই হাত ও একটি পা নেই এটা কোনো বাধা নয়, মনোবলটাই আসল। তার উচ্চশিক্ষা চালিয়ে যেতে সবরকম সহযোগিতা করা হবে। আর অত্র উপজেলায় একটি শিক্ষা কল্যাণ ট্যাস্ট অচিরেই করা হবে। তাছাড়া তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পরামর্শক্রমে তার জন্য একটি দুর্যোগসহনীয় বাসগৃহ নির্মাণ করে দেয়ারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, ইতিমধ্যে জেলা প্রশাসক মহোদয় তার লেখাপড়ার জন্য ২৫ হাজার টাকা বরাদ্দ করেছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×