সোনালী ব্যাংকের মামলায় সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর

  নরসিংদী প্রতিনিধি ০৭ নভেম্বর ২০১৯, ২১:১০ | অনলাইন সংস্করণ

নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউর
নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউর

সোনালী ব্যাংকের দায়ের করা প্রতারণা ও জালিয়াতি মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে শতকোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিষা রায় এ আদেশ দেন।

এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ১৩ নভেম্বরের ভিতরে আরও দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।

জালিয়াতি ও প্রতারণা মামলায় ৩১ সেপ্টেম্বর ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

পর দিন শুক্রবার বিকালে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদিরের আদালতে তাকে সোপর্দ করা হয়। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক তাকে প্রতিদিন ৪ ঘণ্টা করে পর পর ৩ দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

কিন্তু সরকারি কাজে সিআইডির তদন্তকারী কর্মকর্তা ব্যস্ত থাকায় তাকে একদিন জিজ্ঞাসাবাদ করা হয়। এইর মধ্যে বৃহস্পতিবার সুইডেন আতাউরের আইনজীবীরা আদালতে জামিন প্রার্থনা করেন।

একই সঙ্গে সিআইডির তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের আবেদন করেন। উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনে আদালত সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেন।

একই সঙ্গে সিআইডির তদন্তকারী কর্মকর্তাকে আগামী ১৩ নভেম্বরের মধ্যে সুইডেন আতাউরকে আরও দুইদিন জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন আদালত।

মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানানো হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×