মিসর থেকে পেয়াজ আসলেও দাম থাকবে ১শ’ টাকা

  রংপুর ব্যুরো ০৯ নভেম্বর ২০১৯, ০১:৫৭ | অনলাইন সংস্করণ

পেঁয়াজ
পেঁয়াজ।ফাইল ছবি

পেঁয়াজের দাম ১শ’ টাকার কমে পাওয়ার আপাতত কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, মিসর থেকে ৫০ টন পেঁয়াজ আসলে দেশে পেঁয়াজের দাম একটু কমবে। যা কেজি ১শ’ টাকা দরে হবে।

শুক্রবার রংপুরের একটি হোটেলে ইটভাটা মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, ভারত থেকে মূলত আমরা পেঁয়াজ আমদানি করে থাকি। সেখানেই বর্তমানে পেঁয়াজের দাম প্রতি কেজি ৮০ টাকা। তা আমাদের দেশে ১শ’ টাকা হবে। তাই ভারত থেকে পেঁয়াজ আমদানি করে কোনো লাভ নেই। তাই আপাতত পেঁয়াজের দাম কমার সম্ভবনা নেই। দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম কমবে।

তিনি বলেন, যারা পেঁয়াজের দাম নিয়ে কারসাজি করছেন তাদের ছাড় দেয়া হবে না।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, পেঁয়াজের বাজার দর মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। সব মিলে বর্তমান পরিস্থিতিতে পেঁয়াজের বাজার দর প্রতি কেজি ১শ’ টাকার কম হওয়ার আপাতত কোনো সম্ভবনা নেই।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, রংপুর মেট্রোপালিটন পুলিশের কমিশনার অব্দুল আলীম মাহমুদ, জেলার প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ইট ভাটা মালিক সমিতির সভাপতি মাহবুবার রহমান, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×