বেলকুচিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  সিরাজগঞ্জ প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৯, ১৮:০৪ | অনলাইন সংস্করণ

মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের বেলকুচিতে স্ত্রী হত্যার দায়ে জাফর আলী (৩৭) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত জাফর উল্লাপাড়া উপজেলার আগমোহনপুর গ্রামের আজিবর রহমানের ছেলে।

ওই ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর আবদুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০৪ সালে জাফর আলীর সঙ্গে বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়ি গ্রামের সানোয়ার হোসেনের মেয়ে হাসি খাতুনের (২৫) বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী জাফর যৌতুকের জন্য হাসিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর রাতে যৌতুকের টাকা না পেয়ে নিজ বাড়িতে তিনি হাসিকে শ্বাসরোধে হত্যা করেন।

এ ঘটনার পর নিহতের বড় ভাই জাকারিয়া হোসেন বাদী হয়ে জাফর আলীসহ ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা জাফর আলীকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করার পর দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার বিচারক এ রায় দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×