নৌকায় ভোট চেয়ে পৌর বিএনপির সদস্য হলেন মিরু খাঁ!

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৯, ২২:২৫ | অনলাইন সংস্করণ

নির্বাচনের সময় নৌকা প্রতীকে ভোট চান মিরু খা
নির্বাচনের সময় নৌকা প্রতীকে ভোট চান মিরু খা

দীর্ঘ একযুগ পর বিএনপির কালীগঞ্জ উপজেলা ও পৌর শাখার কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে এলাকায় ভোট চাওয়া উপজেলার আড়পাড়া গ্রামের মিরু খাঁকে পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে।

একাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনে নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ারুল আজীম আনারের লিফলেট নিয়ে এলাকায় ভোট চাচ্ছেন তিনি। এমন ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এমন বিতর্কিতদের কমিটিতে স্থান দেয়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে তীব্র সমালোচনা লক্ষ্য করা গেছে। এ ছাড়াও অভিযোগ উঠেছে সদ্য ঘোষিত পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান লান্টুও গত নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন।

জানা গেছে, গত ৭ নভেম্বর জেলা বিএনপির আহ্বায়ক এসএম মসিউর রহমান ও সদস্য সচিব এমএ মজিদ স্বাক্ষরিত কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

কালীগঞ্জ উপজেলা কমিটিতে ৪১ ও পৌর শাখাতে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পৌর শাখার এই কমিটিতে ২০নং সদস্য হিসেবে নাম রয়েছে মিরু খাঁ নামের ওই ব্যক্তির।

বিএনপির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কালীগঞ্জ উপজেলা ও পৌর শাখার যে কমিটি গঠন করা হয়েছে সেখানে অধিকাংশ নেতা এলাকায় থাকেন না। দলের এই দুঃসময়ে নৌকার পক্ষে যারা কাজ করেছে, তাদের পদ পাওয়াটা দুঃখজনক।

জেলা কমিটি যাচাই-বাছাই ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা না বলেই কমিটি ঘোষণা করেছে। এ ছাড়া উপজেলা কমিটিতে জ্যৈষ্ঠতা লঙ্ঘন করে এক জুনিয়রকে যুগ্ম-আহ্বায়ক করায় নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

গত নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়া সম্পর্কে পৌর বিএনপির সদস্য মিরু খাঁ প্রথমে বিষয়টি অস্বীকার করেন। এরপর ভাইরাল হওয়া ছবির কথা জানালে তিনি বলেন, আমি দুইদিন গিয়েছি। কিন্তু আমি আওয়ামী লীগে যোগদান করিনি।

কালীগঞ্জ পৌর বিএনপির ১নং যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম তোতা বলেন, মিরু খাঁসহ উপজেলা ও পৌর বিএনপির অনেক নেতা নতুন কমিটিতে স্থান পেয়েছেন যারা গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে সরাসরি মাঠে নেমে ভোট করেছেন। তিনি কীভাবে কমিটিতে স্থান পেলেন তা আমার বোধগম্য নয়। এ ছাড়াও উপজেলা ও পৌর কমিটির অনেকেই আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে চলেন। আমি এই দুই কমিটির স্থগিত চাই। অনেক ত্যাগী নেতাকর্মীরা কমিটিতে স্থান পাননি।

কমিটি নিয়ে ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব এমএ মজিদ বলেন, বিষয়টি আমি জানি না। আপনার মাধ্যমে শুনলাম। আমি খোঁজ নিয়ে দেখবো।

নৌকার পক্ষে ভোট চেয়ে বিএনপির কমিটিতে কীভাবে স্থান পেল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বড় দল। সামান্য ভুল হতেই পারে।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.ma[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×