প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার কোনো বিকল্প নেই: গণপূর্তমন্ত্রী

  পিরোজপুর প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৯, ২২:২৭ | অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম
ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, সারা দুনিয়ার মানুষ জানে ও বিশ্বাস করে বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার কোনো বিকল্প নেই। যখনই প্রাকৃতিক দুর্যোগ উপকূলে ছোবল হানে তখনই সরকার প্রধানসহ তার দলের কোনো নেতাকর্মী ঘরে বসে থাকে না। নিরন্ন মানুষের পাশে ছুটে গিয়ে তাদের সেবা, আহারসহ দুর্গত এলাকা থেকে ক্ষতিগ্রস্তদের উদ্ধারের জন্য নিবিড়ভাবে কাজ করেন।

ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মঙ্গলবার সকালে তিনি পিরোজপুর আসেন।

মন্ত্রী জেলার সদর ও নাজিরপুর উপজেলার বিভিন্ন প্রত্যন্ত এলাকার ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত নিরন্ন মানুষের পাশে গিয়ে তাদের খোঁজ-খবর নেন। প্রতিজনকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বিনামূল্যেপ্রাপ্ত শুকনো খাবার হিসেবে চাল, তেল, চিনি, লবণ, নুডুলস ও চিড়াসহ বিভিন্ন খাদ্য উপকরণাদি নিজ হাতে তাদের মাঝে তুলে দেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত যে সব এলাকার মানুষের বসতঘর বিধ্বস্ত হয়ে গেছে তাদের সবাইকে ঘর দেয়া হবে এবং সেই সঙ্গে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে।

তিনি এ সময় বলেন, আমার সংসদীয় এলাকা পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলায় জেলা প্রশাসনের দেয়া তালিকানুযায়ী ক্ষতিগ্রস্তদের জন্য সব ধরনের ত্রাণ সহায়তা দেয়া হবে।

এ সময় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান চান মিয়া মাঝি, মেম্বার, আওয়ামী লীগের সহ-সভাপতি শাজাহান খান তালুকদার, মতিউর রহমান সরদার, আক্তারুজ্জামান ফুলু, জিয়াউল আহসান গাজী, শেখ ফিরোজ আহমেদ, জসীম উদ্দিন খান, জেলা পরিষদের সদস্য নাসির আহমেদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান এসএম বায়েজীদ হোসেন, গাওখালী ইউপি চেয়ারম্যান মো. ওয়ালিউল্লাহ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সংবাদকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×