টাকার অভাবে বুয়েটে ভর্তি হতে পারছেন না কাওসার

  যুগান্তর রিপোর্ট ১৪ নভেম্বর ২০১৯, ০৮:২৮ | অনলাইন সংস্করণ

টাকার অভাবে বুয়েটে ভর্তি হতে পারছেন না কাওসার
কাওসার। ছবি: সংগহীত

বরগুনার আমতলী উপজেলার মেধাবী ছাত্র কাওসার আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় টিকলেও পরিবারের আর্থিক দৈন্যদশার কারণে ভর্তি হতে পারছেন না।

আমতলীর কুকুয়া ইউনিয়নের কৃষক আবু বকর মোল্লা ও শাহিরুন বেগম দম্পতির তিন ছেলের মধ্যে কাওসার বড়। খেয়ে না খেয়ে পড়াশোনা করছে হতদরিদ্র কৃষক পরিবারের সন্তান কাওসার আহমেদ।

টিউশনি করে নিজের চেষ্টায় পড়াশোনা করে স্বপ্নের বুয়েটসহ ছয় বিশ্ববিদ্যালয়ের পড়ার সুযোগ পেয়েছে এই মেধাবী ছাত্র। অর্থাভাবে স্বপ্নের বুয়েটে ভর্তি হতে পারছেন না।

মেধাবী কাওসার আহমেদ বলেন, দরিদ্র কৃষক হওয়ায় সংসারের ব্যয় মিটিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়ানোর সামর্থ্য নেই বাবার। নিজে প্রাইভেট পড়িয়ে যা আয় করেছি তা খুবই সামান্য। আমাকে বিনা বেতনে পড়িয়েছেন সরকারি কলেজের স্যাররা।

পরিবারে আরও দুই ভাই পড়াশোনা করে। আমি যে বুয়েটে ভর্তি হব, সেই টাকা আমার পরিবার দিতে পারবে না। আমার বাবার সেই সামর্থ্য নেই।

জানা গেছে, ২০১৭ সালে চুনাখালী মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৪.৯৫ পায় কাওসার।

কৃষক বাবা আবু বকর মোল্লা বলেন, আমার সামান্য আয়। তিন ছেলেকে পড়াশোনা করানোর মতো টাকা আমার নেই। ছেলে (কাওসার) নিজের চেষ্টায় পড়াশোনা করছে।

পটুয়াখালী সরকারি কলেজের অধ্যাপক ধীমান বলেন, কাওসার অনেক মেধাবী। ওর পাশে সমাজের বিত্তবানদের দাঁড়ানো উচিত। সে সুযোগ পেলে সামনে ভালো কিছু করতে পারবে।

কাওসারের কৃষক বাবা সরকার, সমাজের বিত্তবান দানশীল ও প্রবাসীদের কাছে তার লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা কামনা করেছেন।

কাওসারের সঙ্গে যোগাযোগ- ০১৭৬৬ ১৩২৮২৩ ৫ (ডাচ্-বাংলা)।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×