দুবলার চর থেকে শিশুসহ ১০ অপহৃত উদ্ধার

  কিশোরগঞ্জ ব্যুরো ১৬ নভেম্বর ২০১৯, ২০:৫২ | অনলাইন সংস্করণ

অপহৃতরা
অপহৃতরা। ছবি: যুগান্তর

বঙ্গোপসাগর ঘেঁষা গভীর গড়ান গাছের বন সুন্দরবনের দুবলার চর থেকে কিশোরগঞ্জের তিন শিশুসহ ১০ অপহৃতকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। আটক করা হয়েছে এক অপহরণকারীকেও।

অপহৃত শিশুদের সেখানে আটকে রেখে জোরপূর্বক শুটকি পল্লিতে শ্রম বিক্রি করছিল অপহরণকারী চক্র। আটক অপহরণকারী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার মৃত ফরিদ মিয়ার ছেলে মো. নুরুল হক ওরফে লেদু মিয়া।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে দুবলার চরের মাঝের কেল্লাচর থেকে কোস্ট গার্ড তাদের উদ্ধার করে।

কোস্টগার্ড পশ্চিম জোনের (মংলা সদর দফতর) গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান, উদ্ধারকৃত শিশুদের দেশের বিভিন্ন স্থান থেকে অপহরণ করে দুবলার চরে এনে আটকে রেখে শিশুশ্রমে বাধ্য করা হয়েছিল। তারা দুবলার চরে শুঁটকি তৈরির পল্লিতে কাজ করত।

উদ্ধারকৃতরা হচ্ছে- কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার মৃত নুরউদ্দিন মিয়ার ছেলে রেণু মিয়া, মৃত আক্কাস আলীর ছেলে মো. মানিক হোসেন, হোসেনপুর থানার মো. আব্দুল মোতালেবের ছেলে মো. আক্তার, চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মৃত আক্কাস আলীর ছেলে মো. হৃদয়, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার মৃত কিতাব আলীর ছেলে মো. টুটুল মিয়া, তারাকান্দা থানার মো. মোখলেসুর রহমানের ছেলে মো. রিমন, হবিগঞ্জ জেলার মো. জসিমের ছেলে মো. মনির হোসেন, নোয়াখালী জেলার সেনবাগ থানার জালু মিয়ার ছেলে মো. আল আমিন, চট্টগ্রাম জেলার কোতোয়ালি থানার মো. আব্দুল খালেকের ছেলে মো. আমির হোসেন, আব্দুল মালেকের ছেলে মো. আরিফ ও কুষ্টিয়া জেলার শেখপাড়া থানার কচির উদ্দিনের ছেলে মো. পারভেজ।

আটক অপহরণকারী ও উদ্ধারকৃত শিশুদের বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় কোস্ট গার্ড। শরণখোলা থানা থেকে ইতিমধ্যেই উদ্ধারকৃত শিশুদের পরিবারের কাছে বার্তা পাঠানো হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×