ফরিদপুরে সন্তান হারিয়ে বিলাপ করছেন প্রতিবন্ধী এক মা

  ফরিদপুর ব্যুরো ১৮ নভেম্বর ২০১৯, ২২:৩৪ | অনলাইন সংস্করণ

মায়ের কোলে ফুটফুটে শিশু মুক্তা
মায়ের কোলে ফুটফুটে শিশু মুক্তা। ফাইল ছবি

মায়াবী চেহারা। তিন বছরের ফুটফুটে শিশু মুক্তা। চেয়ে-চিন্তে চলে মা-সন্তানের আহার। বাবার স্নেহবঞ্চিত সেই সন্তানকে হারিয়ে বিলাপ করছেন আর ফরিদপুরের পথে পথে ঘুরে বেড়াচ্ছেন মানসিক ভারসাম্যহীন এক মা।

শিশুকে হারানোর পর থেকে কেঁদে এদিক-সেদিক ছোটাছুটি করছেন তিনি। কারও সান্ত্বনাই থামাতে পারছে না ওই মায়ের কান্না। সন্তানকে ফিরে পেতে যাকে কাছে পাচ্ছেন তার কাছেই জানাচ্ছেন আকুতি।

স্থানীয়রা জানান, রোববার দুপুরে নিখোঁজ হয় শিশু মুক্তা (৩)। এক ব্যক্তি মুক্তাকে জেলা কারাগারের দিকে নিয়ে যেতে দেখেছেন বলে জানান। এরপর আর ফিরে আসেনি বলে বিলাপ করছিলেন মানসিক ভারসাম্যহীন ওই মা।

স্থানীয়রা জানান, গত দুই মাস আগে শিশুসহ ওই মাকে ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়ে শামসুদ্দিন টাওয়ারের সামনে দেখা যায়। দুধের শিশুটিকে দেখে মায়া করে অনেকেই খাবার কিনে দেন।

এর প্রায় ১৫ দিন পর ওই স্থানের নৈশপ্রহরী মা ও শিশুটিকে তাড়িয়ে দিলে নিলটুলী ফায়ার সার্ভিসের সামনে আশ্রয় নেন তারা। দিনের অধিকাংশ সময় ফরিদপুর জেলা কারাগারের সামনের সড়কের পাশে শিশুটিকে নিয়ে ওই মাকে বসে থাকতে দেখা যেত। তারা রাতে ঘুমাতেন ফায়ার সার্ভিসের গেটের পাশের ফাঁকা জায়গায়।

শিশুটির মলিন মুখ দেখে মায়া হয় তাদের। তাই সহকর্মীদের সহায়তায় মা ও শিশু মুক্তার তিনবেলা খাবারের ব্যবস্থা করেন তারা। শীত নিবারণের জন্য কিনে দিয়েছিলেন একটি কম্বল।

জানা গেছে, মুক্তার বয়স যখন দুই মাস তখন স্বামীর ঘর ছাড়তে বাধ্য হন ওই নারী। বিভিন্ন সময় ওখানের কয়েকজনের কাছে এমনটিই জানিয়েছিলেন শিশুটির মা। সে যশোরের নওয়াপাড়ায় থাকতেন স্বামীর সঙ্গে। শিশু মুক্তার নানা ঢাকার রামপুরায় থাকেন বলেও জানিয়েছিলেন ওই নারী।

এ ব্যাপারে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান জানান, শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×