‘ধর্মঘট চলছে, চলবেই’

  ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৮:৫১ | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের ভূঞাপুরে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট। ছবি: যুগান্তর

নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে টাঙ্গাইলের ভূঞাপুরে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো চলছে।

নতুন সড়ক পরিবহন আইন সংস্কার না করলে ধর্মঘট চলছে-চলবেই বলে জানান মোটর শ্রমিক নেতারা।

এর আগে সোমবার সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে দেশের বিভিন্ন গন্তব্যে চলাচলরত বাস-ট্রাক বন্ধ করে দেন শ্রমিকরা।

এদিকে বাস না চলায় যাত্রীসাধারণ সিএনজিচালিত অটোরিকশা করে জেলা সদরসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করছেন।

ভূঞাপুর বাসস্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষারত মনজিলা নামে এক যাত্রী বলেন, সকাল ১০টার দিকে বাসস্ট্যান্ড এসে দেখি গাড়ি বন্ধ। পরিবার নিয়ে ঢাকা যাব কিন্তু কোনো গাড়ি বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যাচ্ছে না।

পরিবহন চালকরা জানান, নতুন সড়ক আইনের কয়েকটি বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না। বিশাল অঙ্কের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে গাড়ি চালাবেন না। আপত্তিকর বিষয়গুলো সংস্কারের দাবি জানান তারা। সংস্কার না করলে ধর্মঘট চলবেই বলে জানান শ্রমিক নেতারা।

উপজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার সুরুজ আলম জানান, শ্রমিকরা তাদের নিরাপত্তা ও জেল-জরিমানার ভয়ে গাড়ি চালানো থেকে বিরত রয়েছে। সংগঠন থেকে এ ধরনের কোনো কর্মসূচি নেয়া হয়নি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত