লবণকাণ্ড: সাতকানিয়ায় অতিরিক্ত দাম আদায় করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

  সাতকানিয়া প্রতিনিধি ২০ নভেম্বর ২০১৯, ০০:০০ | অনলাইন সংস্করণ

লবণ
লবণের দাম বেশি রাখার অভিযোগে সাতকানিয়ায় বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি- যুগান্তর

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বিভিন্ন হাট বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবন বিক্রির অভিযোগে ৬ ব্যবসায়ীকে ২লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা এ জরিমানা করেন।

জানা গেছে, উপজেলার বিভিন্ন জায়গায় দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি করা হচ্ছে এমন অভিযোগ পেয়ে সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত সাতকানিয়া দেওয়ানহাট, মুচির পাট্টি, কেরানাীহাট, কোর্ট রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)।

এ সময় অতিরিক্ত দামে লবণ বিক্রির দায়ে পৌরসদরের দেওয়ানহাট বাজারের মেসার্স ফরিদ স্টোরের মালিক মো. নাঈমকে ২০ হাজার টাকা, মেসার্স ভাই ভাই স্টোরের মালিক আবু ছৈয়দকে ৩০ হাজার টাকা, মুচির পাট্টির মেসার্স আমির হোসেন স্টোরের মালিক মামুনুর রশিদকে ৪০হাজার টাকা, গোলাম সোবহান স্টোরের মালিক মো. মোর্শেদ আলমকে ৩০ হাজার টাকা, কেরানীহাট বাজারের মেসার্স শাহজালাল স্টোরের মালিক মো. মামুনুর রশিদকে ৫০হাজার টাকা, মেসার্স পলাশ স্টোরের মালিক লক্ষণ পালকে ৫০হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া কেরানীহাট বাজারের মের্সার্স দিলীপ স্টোরের মালিক প্রণধীর পালকে পেঁয়াজের দাম বেশি রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, লবণের দাম বৃদ্ধিও গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রির অভিযোগ পেয়ে সন্ধ্যায় সাতকানিয়া দেওয়ানহাট, মুচির পাট্টি, কেরানাীহাট, কোর্ট রোডে অভিযান চালিয়ে ৬জন ব্যবসায়ীকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, গুজব সৃষ্টির মাধ্যমে বাজার অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। সাতকানিয়া উপজেলা প্রশাসন এ বিষয়ে সবসময় সজাগ থাকবে।

ঘটনাপ্রবাহ : লবণের মূল্য বৃদ্ধি

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×