দুই ছাত্রীর বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিলেন হবিগঞ্জের এসপি

  হবিগঞ্জ প্রতিনিধি ২০ নভেম্বর ২০১৯, ২৩:০৭ | অনলাইন সংস্করণ

দুই ছাত্রীর বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা
দুই ছাত্রীর বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা

হবিগঞ্জে দরিদ্র পরিবারের মেধাবী দুই শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়েছেন তিনি।

মেধাবী দুই শিক্ষার্থীর একজন বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের মিঠাপুর গ্রামের টিনের দোকানের কর্মচারী সুশান্ত দাশের মেয়ে নিশিতা দাশ। তিনি চান্স পেয়েও অর্থের অভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছিলেন না।

আর অন্যজন চুনারুঘাট উপজেলার দেওরগাছ গ্রামের ফেরিওয়ালা আব্দুস শহীদের মেয়ে কুলসুমা আক্তার। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিবিএ বিভাগে চান্স পেলেও অর্থের অভাবে তার ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছিল।

জানা গেছে, সব প্রতিকূলতাকে জয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০০তম স্থান অর্জন করে উন্নয়ন অধ্যায়ন বিভাগে ভর্তির সুযোগ পান নিশিতা দাশ। কিন্তু ভর্তির জন্য এককালীন এত টাকা দেয়া দিনমজুর বাবার পক্ষে সম্ভব হচ্ছিল না। খবর পেয়ে নিশিতার পাশে দাঁড়ান হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা।

একইভাবে চুনারুঘাট উপজেলার দেওরগাছ গ্রামের ফেরিওয়ালা আবদুস শহীদের মেয়ে কুলসুমা আক্তার সুযোগ পান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। বিবিএ ইউনিটে ৮৪তম স্থান অর্জন করেন তিনি। ভর্তির টাকার জন্য হতাশ হয়ে পড়েন কুলসুমা। তার জন্যও সহযোগিতার হাত বাড়িয়ে দেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।

মঙ্গলবার বিকালে নিজ কার্যালয়ে ডেকে নিশিতা দাশ ও কুলসুমাকে ২০ হাজার টাকা করে সহায়তা দেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। একই সঙ্গে তাদের মিষ্টিমুখ করান তিনি।

এ টাকা পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান দুই ছাত্রী। ভবিষ্যতে তাদের সহায়তা ও পাশে থাকার ঘোষণাও দেন পুলিশ সুপার।

হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা বলেন, আমি সরকারি চাকরির পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে এগিয়ে আসার চেষ্টা করি। তবে সবাই যদি এমন অদম্য মেধাবীদের পাশে দাঁড়ায় তাহলে তারা একদিন প্রতিষ্ঠিত হতে পারবে। দুই দরিদ্র মেধাবী ছাত্রীর পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×