৩ বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া সেই শম্পার দায়িত্ব নিলেন সাবেক প্রতিমন্ত্রী

  বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি ০৩ ডিসেম্বর ২০১৯, ১১:১১ | অনলাইন সংস্করণ

৩ বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হওয়া সেই শম্পার দায়িত্ব নিলেন এমপি কুদ্দুস
শম্পা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি। ছবি: যুগান্তর

একে একে তিনটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সেই শম্পার দায়িত্ব নিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি।

শম্পা নাটোরের বড়াইগ্রাম উপজেলার মেরীগাছা গ্রামের দরিদ্র জেলে মো. কামাল হোসেনের মেয়ে।

এমপিকন্যা যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি জানান, যুগান্তরসহ কয়েকটি মিডিয়ায় সংবাদটি প্রকাশ হলে বিষয়টি বাবার নজরে আসে।

আমার বাবার দেয়া ১০ হাজার এবং আমার প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ হাজার টাকা মিলিয়ে মোট ১৫ হাজার টাকা ইতিমধ্যে শম্পাকে দেয়া হয়েছে। এ টাকা দিয়ে মেয়েটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। ভর্তির পর প্রতি মাসে তাকে সাধ্যমতো আর্থিক সহায়তা দেয়া হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত উপজেলার মেরীগাছা গ্রামের দরিদ্র জেলে মো. কামাল হোসেনের মেয়ে শম্পা এবার গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় এবং রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ভর্তির সুযোগ পায়।

কিন্তু দরিদ্র বাবা তার বিশ্ববিদ্যালয়ে ভর্তির খরচ জোগাতে পারছিলেন না। এ ব্যাপারে দৈনিক যুগান্তরে গত ২৯ নভেম্বর ‘অর্থাভাবে শম্পার বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশ হয়।

জানা গেছে, শম্পা এ বছর ভর্তি পরীক্ষা দিয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ২৬তম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪৩৬তম এবং রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২৬৯তম স্থান অধিকার করেছে।

শম্পা এর আগে মেরীগাছা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫ পেয়ে এসএসসি এবং বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজ থেকে জিপিএ ৩.৫ পেয়ে এইচএসসি পাস করে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×