ঘাটাইলে আমন ধান সংগ্রহ শুরু

  ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ০৩ ডিসেম্বর ২০১৯, ২২:২৪ | অনলাইন সংস্করণ

ঘাটাইল উপজেলার অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ শুরু

‘গুদামে গুদামে কৃষকের ধান, বাঁচে কৃষক বাঁচে প্রাণ’- এ স্লোগান নিয়ে ঘাটাইল উপজেলার অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ শুরু হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার বেলা দেড়টায় উপজেলা এলএসডি অফিস প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শাকির হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আতাউর রহমান খান।

এলএসডি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. কামাল হোসেন, ঘাটাইলের ইউএনও মোহাম্মদ কামরুল ইসলাম, কৃষি অফিসার ড. উম্মে হাবিবা, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলমসহ জনপ্রতিনিধি ও সাংবাদিকরা।

পরে ধান সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন আতাউর রহমান খান।

ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম বলেন, সরকারের উদ্দেশ্য কৃষক যেন ন্যায্য মূল্য পায়। ফলে সরকারি মূল্যে প্রতি কেজি ২৬ টাকা দরে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ১ হাজার ৬৯৪ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এর আগে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ হাজার ৫৮০ জন কার্ডধারী কৃষক থেকে লটারির মাধ্যমে ১ হাজার ৪২২ জন কৃষক নির্বাচিত করা হয়। এতে প্রতি কৃষক গুদামে ১ টন ধান বিক্রি করতে পারবে।

এ ধান সংগ্রহ কর্মসূচি ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে তা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×