পদ্মায় জেলের নৌকায় লাফিয়ে উঠল ১৭ কেজির কাতল!

  লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ০৪ ডিসেম্বর ২০১৯, ১৫:১০:৪১ | অনলাইন সংস্করণ

পদ্মায় ১৭ কেজির কাতল মাছ ধরা। ছবি: যুগান্তর

পদ্মায় ১৭ কেজি ওজনের একটি কাতল মাছ এক জেলের নৌকায় লাফিয়ে উঠেছে।

বুধবার ভোরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কলমা গ্রামের জেলে মো. তৈয়ব মিয়ার নৌকায় ওই মাছটি লাফিয়ে ওঠে।

জানা যায়, প্রতিদিনের মতোই মধ্যরাত থেকে মাঝ পদ্মায় নৌকা নিয়ে জাল ফেলেন তৈয়ব মিয়া। এ সময় ভোরের দিকে হঠাৎ করে তার নৌকায় লাফিয়ে ওঠে একটি বড় সাইজের কাতল মাছ। একপর্যায়ে ওই মৎস্য শিকারিরা বহু কষ্টে মাছটি টেনেহিঁচড়ে নৌকায় আটকাতে সক্ষম হন।

পরে সকাল ৭টায় মাছটি বিক্রির উদ্দেশ্যে মাওয়াঘাটের হাজী মো. আ. মজিদ শেখের মৎস্য আড়তে নিয়ে আসেন। এ সময় উৎসুক জনতা ও আড়তে ভিড় জমায় বিশাল আকৃতির কাতলা মাছটি এক নজর দেখার জন্য।

১৭ কেজি ওজনের এ মাছটির দাম ২১ হাজার টাকা ডাক উঠেছে। তাৎক্ষণিকভাবে কিছু টাকা লাভের আশায় খুচরা বিক্রেতারা মাছটি এ দামে ডাকে কিনে নিয়ে ঢাকার পাইকারদের কাছে ২২ হাজার টাকায় বিক্রি করে বলে জানান মৎস্য আড়ৎ মালিক আ. মজিদ শেখ।

তিনি আরও জানান, পদ্মায় ১৭ কেজির কাতল মাছ ভেসে বা লাফিয়ে উঠতে সচরাচর দেখা যায় না। তা ছাড়া দীর্ঘদিন পর লাফিয়ে ওঠা এ সাইজের মাছ প্রথম দেখেছি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত