কেরানীগঞ্জে বৈদ্যুতিক ট্রান্সমিটারের আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০১৯, ২০:৫১:৫৩ | অনলাইন সংস্করণ

মহিউদ্দিন মহি। ছবি: সংগৃহীত

কেরানীগঞ্জের হাসনাবাদ কন্টিনেন্টাল সড়কে বৈদ্যুতিক ট্রান্সমিটার থেকে সৃষ্ট আগুন দোকানের মধ্যে পড়ে পুড়ে মারা গেছেন মহিউদ্দিন মহি (৫০) নামে এক ব্যবসায়ী।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে বৈদ্যুতিক ট্রান্সমিটার থেকে সৃষ্ট আগুনের স্ফুলকি ছিটকে নিচে লেপ তোষকের দোকানে গিয়ে পড়ে। তখন ওই দোকানে থাকা তুলা ও নারিকেলের ছোবড়ায় আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন তীব্র আকার ধারণ করে এবং আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

এ সময় দোকানের মধ্যে থাকা মহিউদ্দিন মহি দগ্ধ হয়ে মারা যান। এ ছাড়াও বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় ব্যবসায়ী নাহিদুর রহমান জানান, শীতকাল হওয়ায় লেপ-তোষকের দোকানে প্রচুর তুলা ও নারিকেলের ছোবড়া ছিল। এ জন্য দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এই দোকানের পাশের কামুচান শাহ ওয়ার্কশপ নামের একটি দোকানে অনেকগুলো গ্যাস সিলিন্ডার ছিল।

আগুনে অন্তত ১০-১২টি সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে। এ ছাড়া হোম গ্যালারি নামে একটি পর্দার দোকান ও জাজিরা ইলেকট্রিক নামে একটি হার্ডওয়্যারের দোকান পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক কাজী নাজমুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, সড়কের ওপর থাকা বৈদ্যুতিক ট্রান্সমিটারে গোলযোগের কারণে স্পার্ক (আগুনের কণা) সৃষ্টি হয়। সেই স্পার্ক সড়কের পাশে থাকা একটি দোকানের তুলায় গিয়ে পড়ে সেখানে আগুন ধরে যায়। তুলার আগুনের সংস্পর্শে পাশের দোকানে থাকা কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত