দেশের উন্নয়নে ভ্যাট দিয়ে সহযোগিতা করুন: স্বপন ভট্টাচার্য

  যশোর ব্যুরো ১০ ডিসেম্বর ২০১৯, ২১:১৯ | অনলাইন সংস্করণ

ভ্যাট দিবস উপলক্ষে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য
ভ্যাট দিবস উপলক্ষে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

সাধারণ জনগণকে ভ্যাট প্রদানে উৎসাহ প্রদান করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, দেশের উন্নয়ন চাইলে ভ্যাট দিয়ে সরকারকে সহযোগিতা করুন।

‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’ এ প্রতিপাদ্য সামনে রেখে মঙ্গলবার যশোর শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্কে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় ভ্যাট দিবসে যশোর ভ্যাট কমিশনারেট এ সেমিনারের আয়োজন করে।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, বর্তমানে দেশ উন্নয়নের ধারায় চলছে। জনগণকে বোঝাতে হবে, আপনাদের ট্যাক্সের টাকায় দেশের উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। জনগণ যদি বুঝতে পারে তাহলে জনগণ স্বতঃস্ফূর্তভাবে কর প্রদানে উৎসাহিত হবে এবং দেশে উন্নয়ন অগ্রযাত্রা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, জনগণের টাকায় যদি জনগণের উন্নয়ন হয় তবে জনগণ কর দিতে উৎসাহ পাবে। দেশের মানুষ যদি সচেতন হয়ে ভ্যাট প্রদান করে তাহলে ২০৪১ সাল নয়, এর আগে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

প্রতিমন্ত্রী বলেন, গত দশ বছরে রাজস্ব বিভাগ আয়কর আহরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। যার ফলে উন্নয়ন দৃশ্যমান হয়েছে। এমন একটা সময় ছিল যখন মানুষ রাজস্ব বিভাগের কর্মকর্তাদের দেখলে ভয় পেত। বর্তমানে সাধারণ মানুষ আয়কর বা ভ্যাট দিতে উৎসাহ বোধ করছে।

তিনি বলেন, এখন আয়কর ও ভ্যাট আহরিত দফতরগুলোকে আধুনিকায়ন করা জরুরি। অটোমেশনের মাধ্যমে যদি ভ্যাট আদায় করা হয় তবে আশা করি ভ্যাট আদায় বৃদ্ধি পাবে। কারণ অটোমেশন পূর্নাঙ্গভাবে করতে পারলে ভ্যাট ও ট্যাক্সের সঠিক হিসাব পাওয়া যাবে।

অনুষ্ঠানে যশোর ভ্যাট কমিশনারেটের অধীন ২১ প্রতিষ্ঠানকে জেলা পর্যায়ের সর্বোচ্চ করদাতার সম্মাননা প্রদান করা হয়।

যশোর কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাজী নাবিল আহমেদ এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মঈনুল হক প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×