ডায়রিয়ার প্রকোপে গাজীপুরে স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল

  গাজীপুর প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০১৯, ২২:৩৭ | অনলাইন সংস্করণ

স্বাস্থ্যকর্মীরা গাজীপুর সিটির বাড়ি বাড়ি গিয়ে মানুষদের পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন
স্বাস্থ্যকর্মীরা গাজীপুর সিটির বাড়ি বাড়ি গিয়ে মানুষদের পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন

ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গাজীপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

গতকয়েক দিনে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে তিন শতাধিক ডায়রিয়া রোগী ভর্তি হওয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়।

সিটির স্বাস্থ্যকর্মীরা প্রতিটি পরিবারে ১০টি স্যালাইনের প্যাকেট ও পানি বিশুদ্ধকরণের ট্যাবলেট বিতরণ করছেন। আরও ৫০ হাজার ট্যাবলেট ও ২০ হাজার প্যাক স্যালাইন মজুত রয়েছে।

স্বাস্থ্যকর্মীরা গাজীপুর সিটির বিভিন্ন স্থানে মাইকিং করছেন। এছাড়া বাড়ি বাড়ি গিয়ে মানুষদের পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন।

এদিকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এলাকায় ৫ জনের মৃতুর খবর প্রচার হলেও একজন রোগীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানান, গত ৮ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ৩০৬ জন ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছে। বর্তমানে এখানে ওই রোগে আক্রান্ত ৯৪ জন ভর্তি রয়েছে। তাদের মধ্যে ১০ ডিসেম্বর গাজীপুর মহানগরের সামন্তপুর এলাকার নুরুল ইসলাম (৫৫), ছোট দেওড়া এলাকার মোয়াজ্জেম ওরফে মোজাম্মেল হক (২২) ও মজিদ (৪০), এবং চাবাগান এলাকার ফিরোজ (২৩) নামের চার ডায়রিয়া রোগীকে ঢাকার কলেরা হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পূর্ব চান্দনা এলাকার বাসিন্দা মো. হাসান আলী জানান, তার আত্মীয়ের স্ত্রী সুমা ৯ ডিসেম্বর ডায়রিয়ায় আক্রান্ত হয়। পরে তাকে মঙ্গলবার তাজউদ্দীন মেডিকেলে ভর্তি করতে নিলে তারা তাকে ঢাকার কলেরা হাসপাতালে পাঠায়। কিন্ত ঢাকায় যাওয়ার পথে সন্ধ্যায় সে মারা যায়।

ডায়রিয়া আক্রান্ত ছোট দেওড়া এলাকার বাসিন্দা আব্দুল মজিদের মেয়ে জামাতা মো. আকাশ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের সরবরাহ করা পানি পান করে তার শ্বশুর-শাশুড়ি, শ্যালিকা ও বাড়ির কয়েক ভাড়াটিয়া ডায়রিয়ায় আক্রান্ত হন। পরে তারা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে তার শ্বশুর মজিদকে ১০ ডিসেম্বর ঢাকার কলেরা হাসপাতালে রেফার্ড করা হয়। বর্তমানে তিনি অনেকটা সুস্থ হয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×