জমি লিখে নিয়ে বৃদ্ধ বাবাকে বাড়ি ছাড়া করলেন দুই সন্তান

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৪:৫৯ | অনলাইন সংস্করণ

বৃদ্ধ মহসিন আলী

সন্তানদের অত্যাচারে ৭৫ বছরের বৃদ্ধ এখন অসহায়। প্রতিনিয়ত মারধর করে ছেলে ও পুত্রবধূরা। নিরুপায় হয়ে বাড়ি ছেড়েছিলেন বৃদ্ধ মহসিন আলী।

মাঠে অর্ধশত বিঘা জমি, গোয়াল ভরা গরু, পুকুর ভরা মাছ ও বিত্ত-বৈভবের কমতি ছিল না। ছেলেদের চাপে নিজের ৫২ বিঘা জমি সন্তানদের মধ্যে বন্টন করে দেন এলাকার মাতুব্বররা।

জমি বণ্টনের পর থেকে অত্যাচার শুরু হয় হাজী মহসিনের ওপর। মারধর করে বাড়ি থেকে বের করে দেয় দুই ছেলে মিলন ও মোফাজ্জেল। বৃদ্ধের মাথা গোজায় ঠাঁই বাড়িটিও ভেঙ্গে ফেলে তারা।

বৃদ্ধ মহসিনের বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার ৩নং সাগান্না ইউনিয়নের গিলেপোল গ্রামে।

মহসিন অভিযোগ করেন, সন্তানরা তার দেখভাল করবেন, তিনবেলা খাবার ও ওষুধপত্র দিবেন এই শর্তে মাতুব্বররা তার ৫২ বিঘা জমি ৫ সন্তানের মধ্যে বণ্টন করে দেন। কিন্তু কিছুদিন যেতে না যেতেই তার ওপর নির্মম নির্যাতন চলতে থাকে। ছেলে মিলন ও মোফাজ্জেল এলাকায় প্রভাশালী হওয়ায় তারা ও তাদের স্ত্রীরা বৃদ্ধ মহসিন আলীর ওপর নির্যাতন শুরু করে। এভাবে নির্যাতন করতে করতে তাকে হত্যা করা হতে পারে বলেও তিনি আশংকা প্রকাশ করেন।

বাকি ৩ সন্তান মিলন ও মোফাজ্জেলের ভয়ে প্রতিবাদ করতে পারেন না বলে প্রতিবেশীরা জানান।

হাজী মহসিন বলেন, তিনি বৃদ্ধ বয়সে প্রশাসনের কাছে সাহায্য চেয়েছেন।

এ কথা বলেই তিনি হাউ মাউ করে কেঁদে ফেলেন। তার বুকফাটা আর্তনাদ শুনে পথচারীরা ভিড় জমাতে থাকে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত