চট্টগ্রামে জাতীয় পার্টির বাবলু ও গণফ্রন্ট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

  চট্টগ্রাম ব্যুরো ১৫ ডিসেম্বর ২০১৯, ২২:০৬:৪৩ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং গণফ্রন্ট প্রার্থী উত্তম কুমার চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তবে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ ও বিএনপি প্রার্থী আবু সুফিয়ানসহ ছয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান যুগান্তরকে বলেন, এক ব্যক্তির ব্যাংক ঋণের গ্যারান্টার ছিলেন জাতীয় পার্টির প্রার্থী বাবলু। ঋণখেলাপি থাকলে নির্বাচনী নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের এক সপ্তাহ আগে তা পরিশোধ করতে হয়। কিন্তু মনোনয়নপত্র জমা দেয়ার দিন ওই ব্যক্তির ঋণ পরিশোধ করা হয়েছে। ঋণখেলাপী ব্যক্তির গ্যারান্টার থাকার কারণে বাবলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপরদিকে, গণফ্রন্টের প্রার্থী উত্তমের মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ না করায় বাতিল করা হয়েছে। তবে ৩ দিনের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

জমাদানের শেষ দিন ১২ ডিসেম্বর আটজন মনোনয়নপত্র জমা দেন। এ আসনে ১৩ জানুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত