নারায়ণগঞ্জে খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিএনপির মিছিল, বাধা দেয়ায় ওসি লাঞ্ছিত

  যুগান্তর রিপোর্ট ১৬ ডিসেম্বর ২০১৯, ১২:৪৮:১৯ | অনলাইন সংস্করণ

নারায়ণগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির একটি মিছিলে বাধা দেয়ায় সদর থানার ওসিকে (তদন্ত) লাঞ্ছিত করেছে দলটির কর্মীরা।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ২নং রেল গেট এলাকাতে এ ঘটনা ঘটে।

এ সময় সদর থানার ওসি (তদন্ত) জয়নাল আবেদীনকে ইউনিফর্ম ধরেও টানাটানি করে তারা। পরে পুলিশ বিক্ষুদ্ধ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে ওই পরিদর্শকে উদ্ধার করে এবং ঘটনাস্থল খেকে ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

জানা গেছে, বিজয় দিবস উপলক্ষ্যে প্রজন্ম ৭১ নামের একটি সংগঠনের ব্যানারে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল বের করে। বিএনপি নেতা সাখাওয়াত হোসেন খানের অনুসারীরা এ সংগঠনের নেতৃত্বে রয়েছে। মিছিলে স্বেচ্ছাসেবক দল নেতা জিয়াসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

মিছিলটি ২নং রেল গেট এলাকাতে পৌঁছালে পুলিশ বাধা দেয়। তখন সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন তাদের ব্যানার কেড়ে নিলে তার উপর চড়াও হয় মিছিলকারীরা।

তারা পরে ধাওয়া করে জয়নাল আবেদীনকে লাঞ্ছিত করে এবং পোশাক ধরে টানাটানি করতে থাকে। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ আসলে মিছিলকারীদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোন ধরনের উস্কানি ছাড়াই জয়নাল আবেদীন এসে মিছিলকারীদের সামনে থাকা ব্যানার ছিনিয়ে নিলেই তারা বিক্ষুব্ধ হয়ে উঠে।

নারায়ণগঞ্জ সদর থানার ওসি মো. আসাদুজ্জামান পিপিএম যুগান্তরকে জানান, সোমবার সকালে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীর ২নং গেট এলাকায় সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় তারা পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়ে এবং সদর মডেল থানার ওসি (তদন্ত) জয়নাল আবেদীনকে ঘেরাও করার চেষ্টা করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার দায়ে ৩ বিএনপি নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত