একসঙ্গে নতুন ১১ চিকিৎসক পেল চিলমারীবাসী

  চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০১৯, ১৯:০৫:৩১ | অনলাইন সংস্করণ

চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ফাইল ছবি

কুড়িগ্রামের চিলমারীতে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে ১১ জন মেডিকেল অফিসার যোগদান করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ এসব মেডিকেল অফিসার ১২ ডিসেম্বর যোগদান করেন।

চিকিৎসকদের যোগদানের ফলে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি ও চিকিৎসক সংকট অনেকাংশ রোধ হবে বলে অভিমত স্থানীয়দের।

দীর্ঘ দিন ধরে চিকিৎসক সংকট চলছিল স্বাস্থ্য কমপ্লেক্সটিতে। ৫০ শয্যার এই হাসপাতালটিতে ২৫ জন চিকিৎসকের পদের বিপরীতে দীর্ঘদিন ধরে প্রায় ৩ লাখ মানুষের জন্য মাত্র ৫ জন চিকিৎসক নিয়োজিত থাকলেও ইতিমধ্যে ২ জন বদলি ও ১ জন ২ বৎসর মেয়াদী কোর্সের জন্য ছুটি নিয়েছেন।

একসঙ্গে ১১ জন চিকিৎসক যোগদানের সংবাদে চিকিৎসা ক্ষেত্রে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে চিলমারী উপজেলাবাসী।

বর্তমানে হাসপাতালটিতে স্বাস্থ্য কর্মকর্তাসহ ২৫টি পদের বিপরীতে নতুন পুরাতন মিলে ১৪ জন চিকিৎসক কর্মরত রয়েছেন।

নতুন যোগদানকৃত চিকিৎসকরা হলেন ডা. তামান্না রহমান তন্বী, ডা.মো. সাফায়েতুল ইসলাম মণ্ডল,ডা. জান্নাতুল মাওয়া, ডা. আসিফ জাহান অলিভ, ডা. মো. মাইনুল ইসলাম, ডা. ফাতেমাতুজ জোহরা, ডা. নু আ ম নাহিদুজ্জামান, ডা. আল আমিন হোসেন রাজিব, ডা. আকলিমা আক্তার, ডা. মো. জোবাইর হোসেন ও ডা. আসিফ হায়াত। ডা. মো. মঞ্জুরুল করিম ফাহাদ নামে একজন পদায়ন পেলেও তিনি এখনও যোগদান করেননি।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ জন চিকিৎসক পদায়ন পেয়েছেন। গত ৮ ডিসেম্বর ঢাকা বসুন্ধরা কনভেনশন সেন্টারে আনুষ্ঠানিক যোগদানের পর ১২ ডিসেম্বর চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন ১১ জন ডাক্তার। পদায়ন পাওয়া একজন চিকিৎসক এখনো যোগদান করেননি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত