মুসলমানদের ওপর হামলা বন্ধে পদক্ষেপ নেয়ার আহ্বান হেফাজত আমিরের

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ০৯ মার্চ ২০১৮, ২১:২১ | অনলাইন সংস্করণ

আল্লামা আহমদ শফী

শ্রীলংকায় মুসলমানদের ওপর বৌদ্ধ সন্ত্রাসীদের সাম্প্রদায়িক হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী। শুক্রবার সন্ধ্যায় তিনি সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে অবিলম্বে মুসলমানদের ওপর হামলা বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথিরিপালা সিরিসেনার প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমার থেকে রাখাইন সন্ত্রাসীরা রোহিঙ্গা জনগোষ্ঠীকে বিতাড়নের সাহস পেয়ে শ্রীলংকা থেকেও মুসলমানদের বিতাড়িত করার অপকৌশল হিসেবে জাতিগত দাঙ্গার সূত্রপাত ঘটাতে এসব হামলা শুরু করেছে বৌদ্ধ সন্ত্রাসীরা। আজ বৌদ্ধরা পূর্ব এশিয়ায় সব অশান্তি ও বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করা না হলে যে কোনো মুহূর্তে শ্রীলংকায় গৃহযুদ্ধ লেগে যেতে পারে। কাজেই দ্রুত উদ্ভূত সমস্যা সমাধান করুন।

আল্লামা আহমদ শফী বলেন, যুদ্ধ কারো জন্যে কল্যাণ বয়ে আনে না। যুদ্ধের ফলে দেশ ও জাতি উভয়টি ধ্বংসপ্রাপ্ত হয়। দীর্ঘদিন থেকে আমাদের বাংলাদেশেও জাতিগত দাঙ্গা বাঁধানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে একটি শয়তানী চক্র। তাদের ব্যাপারে সর্বদা সতর্ক থাকুন। বাংলাদেশে মুসলমানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় পশ্চিমা শকুনদের লুলুপদৃষ্টি পড়েছে বহু আগে থেকেই। তাদের অপতৎপরতা বন্ধে সরকারকে সঠিক পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি।

পার্বত্য চট্টগ্রামের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তিন পার্বত্যাঞ্চল নিয়ে জুমল্যাণ্ড গঠনের ষড়যন্ত্রও নতুন নয়। বিষফোঁড়া জন্মানোর আগে প্রতিহত করুন। নইলে সম্মিলিত সন্ত্রাসের মোকাবেলা একসঙ্গে করা সরকারের পক্ষে সম্ভব হবে না।

এদিকে মিয়ানমারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে ব্যর্থতার পরিচয় দিলে তারা যে কোনো মুহূর্তে হামলা চালাবে। তখন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়া চিরদিনের জন্যে বন্ধ হয়ে যাবে। সুতরাং সময় থাকতে সতর্ক হওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান হেফাজত আমির।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.