চরমোনাইর বার্ষিক মাহফিল সম্পন্ন

কোনো বুদ্ধিমান ব্যক্তি দুনিয়ার মোহে পড়তে পারে না

  বরিশাল ব্যুরো ১০ মার্চ ২০১৮, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

চরমোনাই পীর
ছবি: মোনাজাতরত চরমোনই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

মানবতার কল্যাণ ও শান্তি কামনায় মোনাজাতের মধ্যদিয়ে শেষ হল বরিশালের ঐতিহ্যবাহী চরমোনাইর বার্ষিক ওয়াজ মাহফিল। শনিবার কীর্তনখোলা নদীর তীরে লাখো ভক্ত-মুরিদরা এ মোনাজাতে অংশ গ্রহণ করেন। মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

এর আগে ফজরের নামাজের পর পীর চরমোনাই মাহফিলে অংশ গ্রহণকারী মুসল্লিদের উদ্দেশে হেদায়েতি বয়ান পেশ করেন। বয়ানে পরকালের চিরস্থায়ী জীবনের প্রস্তুতির নসিহত করে বলেন, এ দুনিয়া থাকার জায়গা নয়। তাই কোনো বুদ্ধিমান ব্যক্তি দুনিয়ার মোহে পড়তে পারে না। তিনি বলেন, দুনিয়া হল আখেরাতের কামাইয়ের জায়গা। এখান থেকে পরকালের জীবনকে সাজাতে যার চেষ্টা যত বেশি হবে, পরকালে সে ততই সফলতা লাভ করবে।

পরে মোনাজাতে মহান আল্লাহর কাছে সব পাপ ও অন্যায় থেকে মুক্তির জন্য আকুতি জানান মুসল্লিরা। দেশ-জাতি ও মানবতার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। দোয়া করা হয় মিয়ানমারের নির্যাতিত মুসলমানদের জন্য।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.