এবার খাদিজার বোনের ভিডিও বার্তা ‘আমাকে উদ্ধার করুন ’

  চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২০, ২২:৪৭ | অনলাইন সংস্করণ

হবিগঞ্জ

জর্ডানে বন্দি অবস্থায় ভিডিও বার্তা জানিয়ে উদ্ধারের একদিন পর খাদিজার অপর বোন সুমা আক্তার সৌদি আরব থেকে ভিডিও বার্তায় উদ্ধারের আর্তি জানিয়েছেন।

ভিডিও বার্তায় তিনি জানান, তাকে ঘরে তালা দিয়ে রাখে, খাবার দেয় না। তিনি তাকে উদ্ধারের আকুতি জানান।

বন্দিদশা থেকে উদ্ধারের জন্য ভিডিও বার্তায় আবেদন জানিয়েছেন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা মিরাশী ইউনিয়নের আমতলা গ্রামের দিনমজুর মরম আলীর মেয়ে সুমা আক্তার।

তার অপর বোন খাদিজা আক্তার ২ দিন আগে জর্ডানের দূতাবাসের মাধ্যমে উদ্ধার হলেও এখনও দেশে ফেরত আসেনি। সুমা দেড় মাস আগে সৌদি আরবে যান। কিন্তু সেখানে গিয়েই বিপাকে পড়েন সুমা।

অতিরিক্ত কাজের চাপ ও গৃহকর্তার নির্যাতনে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন এ নারী।

সুমার পারিবারিক সূত্র জানায়, চুনারুঘাট উপজেলার আমুরোড টেকারঘাটের কোনবাড়ির দরবেশ আলীর ছেলে কবির নামে এক দালালের সহযোগিতায় ঢাকার ‘এক্টিভ মেন পাওয়ার সার্ভিস’ নামের একটি এজেন্সির মাধ্যমে গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরবে যান সুমা। সৌদি আরব যাওয়ার ১০ দিনের মাথায় নির্যাতনের বিষয়ে সুমা তার বাবাকে জানান। সুমার বাবা তাকে ফিরে আসার জন্য দালালের সঙ্গে যোগাযোগ করেন।

দালাল কবির সুমাকে দেশে ফেরত আনতে অপারগতা প্রকাশ করে গালাগাল করে ও এক লাখ টাকা দাবি করে। ২ বছরের মধ্যে তাকে দেশে ফেরত আনা যাবে না বলেও জানায় কবির।

এ বিষয়ে জানতে চাইলে কবির বলেন, সুমার ওপর অত্যাচারের বিষয়টি আমি শুনেছি। এজেন্সির সঙ্গে যোগাযোগও করেছি। তাকে দেশে ফেরত আনার জন্য চেষ্টা করছি। তবে টাকা চাওয়ার ব্যাপারটি কবির অস্বীকার করে।

সুমার বাবা মহরম আলী ১২ জানুয়ারি চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত আবেদন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সত্যজিৎ রায় দাশ জানান, বিষয়টি শোনার পর তার বাবার সঙ্গে আলাপ করেছি। ভিসার সব কাগজপত্র আমরা চেয়েছি। সুমা সৌদি আরবে আছেন এটা নিশ্চিত হয়েছি। কিন্তু ভিসার কাগজপত্র ছাড়া আমরা যোগাযোগ করতে পারছি না।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,২৩,১৯৪১,৭৪,৩৩২৪০,৬৩৩
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×