শ্রীমঙ্গলে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করল বাতায়ন

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২০, ১৩:৪৭ | অনলাইন সংস্করণ

শ্রীমঙ্গলে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করল বাতায়ন

শ্রীমঙ্গলে বাতায়নের উদ্যোগে মেধা উৎকর্ষ ও মূল্যায়নী পরীক্ষা ২০১৮-১৯ এর উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষাভিত্তিক সামাজিক সংগঠন ‘বাতায়ন’ উপজেলায় সব শিক্ষার্থীকে নিয়ে মেধা মূল্যায়নী পরীক্ষার আয়োজন করে।

এরই ধারাবাহিকতায় ষষ্ঠবারের মতো বাতায়ন উপজেলার সব প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০১৮ ও ২০১৯ সালে পঞ্চম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ১৩০০ শিক্ষার্থী মেধা উৎকর্ষ ও মূল্যায়ন পরীক্ষায় অংশগ্রহণ করেন।

বিগত দুই বছরের পরীক্ষায় ১৩০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে চূড়ান্ত মেধা তালিকায় ৬২ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

বাতায়নের এ পুরস্কার ক্রেস্ট বিতরণ অনুষ্ঠান শনিবার বিকালে শহরের মহসিন অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। বাতায়ন সভাপতি ডা. হরিপদের সভাপতিত্বে ও জগদীশ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, এমসি কলেজের সাবেক প্রফেসর সৈয়দ মুজিবুর রহমান, শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক প্রফেসর কৃষ্ণ লাল কালুয়া, প্রফেসর লোকেশ চন্দ্র দেব, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, বালাগঞ্জ ডিগ্রি কলেজর অধ্যাপক ও বাতায়নের সাধারণ সম্পাদক অবিনাশ আচার্য, শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক ও প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার। এ সময় ছাত্রছাত্রী ও অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×