ভারতে মাদার তেরেসা সম্মাননা পেলেন গাজীপুর সিটি মেয়র

  যুগান্তর ডেস্ক ১৯ জানুয়ারি ২০২০, ১৬:২০ | অনলাইন সংস্করণ

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম
পুরস্কার নিচ্ছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

ভারতের সেইন্ট মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি প্রবর্তিত ‘সেইন্ট মাদার তেরেসা সম্মাননা’ পেলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম।

শনিবার দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার ইজেডসিসি মিলনায়তনে সংগঠনটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে এ সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনকার।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ভারতের বিচারপতি শ্যামল সেন, মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যাস্থনি অরুন বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল ড. টি এইচ আয়ারল্যান্ড।

এটি ছিল সংগঠনটির বিশতম উদ্যোগ। জাহাঙ্গীর আলমকে বাংলাদেশের সফল রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে এ সম্মাননা দেয়া হয়েছে।

ভারত থেকে সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, প্রথমত আমি সম্মান ও শ্রদ্ধা জানাই, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। যিনি আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা আমার অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিও আমার আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

কারণ, তার কল্যাণেই আজকে আমরা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ পেয়েছি। যে কোনো সম্মাননা প্রাপ্তিই আনন্দের। আমাকে সম্মানিত করার জন্য সেইন্ট মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটির সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা।

এ প্রাপ্তি আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে গাজীপুরবাসী, যারা আমাকে ভালোবেসে, বিশ্বাস করে নির্বাচিত করেছেন, তাদের প্রতি আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেছে। চেষ্টা করছি, গাজীপুর সিটিকে একটি মডেল সিটি হিসেবে দাঁড় করানোর। সবার সহযোগিতা পেলে নিশ্চয়ই আমি সফল হব, বলেন তিনি।

উল্লেখ্য, একই অনুষ্ঠানে স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমানকে এ বছর মাদার তেরেসা রত্ন সম্মানে ভূষিত করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×