যশোরে ১১ কেজি স্বর্ণের বারসহ আটক ৩

  যশোর ব্যুরো ২০ জানুয়ারি ২০২০, ২২:২৯ | অনলাইন সংস্করণ

যশোরে ১১ কেজি স্বর্ণের বারসহ আটক ৩

যশোরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা অভিযান চালিয়ে প্রায় ১১ কেজি স্বর্ণের বার উদ্ধার ও তিন চোরাকারবারীকে আটক করেছে।

সোমবার ভোরে যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকার থেকে এই স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন যশোরের শার্শা উপজেলার দুর্গাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩৮), আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী (২৮) ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার নলচক গ্রামের মনির হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (২৩)। ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, স্বর্ণপাচার, হুন্ডি ও মাদক চোরাচালান বন্ধে বিজিবির বিশেষ অভিযান জোরদার করা হয়েছে। এই অভিযানের অংশহিসেবে সোমবার ভোরে সুবেদার মিজানুর রহমানের নেতৃত্বে বিজিবি যশোর-বেনাপোল মহাসড়কে অভিযান চালায়।

অভিযানকালে নতুনহাট ইটভাটা সংলগ্ন রাস্তায় একটি প্রাইভেটকার তল্লাশি করা হয়। তল্লাশিকালে ওই প্রাইভেটকার থেকে ৯৪ পিস স্বর্ণের বার উদ্ধার এবং ৩ জনকে আটক করা হয়।

আটক প্রাইভেট কারের মালিক যশোরের শার্শা উপজেলার পুটখালি গ্রামের ইমান আলী।

উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ১০ কেজি ৯৩৫ গ্রাম। এর আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। আটক ৩ আসামি বিজিবির জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, এই স্বর্ণের বারগুলো ঢাকার শ্যামলী থেকে তারা সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল নিয়ে যাচ্ছিল। স্বর্ণের বারসহ আটক আসামিদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×