ময়মনসিংহ বিভাগে সেরা শেরপুর মডেল প্রাথমিক বিদ্যালয়

  শেরপুর প্রতিনিধি ২০ জানুয়ারি ২০২০, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

শেরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়
শেরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়

ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে শেরপুর টাউনের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। সম্প্রতি জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঘোষিত পরিপত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শেরপুর টাউনের মাধবপুরস্থ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সঙ্গেই ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে ভালো ফলাফল করে আসছে। সর্বশেষ গত বছর সমাপনী পরীক্ষায় ৯৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পায় এবং বাকি শিক্ষার্থীরাও এ গ্রেডে পাস করেছে।

জানা গেছে, বিভিন্ন কিন্ডারগার্টেনে অভিভবকরা যখন তাদের শিশুদের ভর্তি যুদ্ধে দৌড়-ঝাঁপ শুরু করে ঠিক তখন শহরের এ বিদ্যালয়ে ওই সব কিন্ডারগার্টেনের মতোই অনেক অভিভাবক ছুটাছুটি করে তাদের সন্তানকে ভর্তি করার জন্য। এটি একটি রেকর্ড হিসেবে দেখছে স্থানীয় অভিভাবকরা।

ওই বিদ্যালয়ের অভিভাবক কাজি মাসুম বলেন, আমাদের জেলায় রেকর্ড, সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা দিয়ে ছেলেমেয়েদের ভর্তি করতে হয়। এ ছাড়া এখানে পড়াশোনার মান ভালো বিধায় অন্য অনেক সরকারি প্রাইমারি স্কুলে যেখানে শিক্ষার্থী পায় না আর এখানে ভর্তি পরীক্ষা দিয়ে রীতিমতো ব্যাপক প্রতিযোগিতা করে ভর্তি হতে হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আজমেরী মলি জানান, আমরা কেবল বরাবরই ভালো ফলাফল করছি তা নয়, আমরা শিশুদের পড়াশোনায় মনোযোগী হতে স্পেশাল কেয়ার নেই। তাই আজ আমরা বিভাগীয় শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করেছি। আশা করি আমাদের স্কুল একদিন দেশসেরা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×