রোগীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, চিকিৎসককে দণ্ড

  রাজশাহী ব্যুরো ২১ জানুয়ারি ২০২০, ২১:৩৬ | অনলাইন সংস্করণ

রোগীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, চিকিৎসককে দণ্ড
রোগীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, চিকিৎসককে দণ্ড

রাজশাহীতে একজন রোগীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. ফাতেমা সিদ্দিকাকে ৩ হাজার টাকা অর্থদণ্ড বা জরিমানা করা হয়েছে।

সেই সঙ্গে তাকে সতর্ক করে চিঠি দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ আদালতের বিচারক।

রাজশাহীতে কোনো চিকিৎসককে অর্থদণ্ড দেয়ার ঘটনা এটাই প্রথম।

ভোক্তা অধিকার সংরক্ষণ আদালত সূত্রে এই তথ্য জানা গেছে।

অভিযোগে জানা গেছে, গত ২ জানুয়ারি হালিমা খাতুন (৫০) নামের এক রোগী জরায়ুর (ডিইউবি) সমস্যা নিয়ে রাজশাহীর লক্ষ্মীপুর এলাকার মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার অ্যান্ড হাসপাতালে ভর্তি হন। ওইদিন রাতেই গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. ফাতেমা সিদ্দিকা হালিমার জরায়ুতে অস্ত্রোপচার করেন।

কয়েকদিন পর রোগীকে রিলিজ দেয়ার সময় বিল পরিশোধ করার জন্য বলা হলে স্বজনরা কাউন্টারে যান। কিন্তু মাদারল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ বিল নিলেও বিলের রশিদ দিতে অস্বীকার করেন।

এক পর্যায়ে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের চাপের মুখে রশিদ দিতে বাধ্য হলেও মৌখিক চুক্তির অতিরিক্ত দ্বিগুণ বিল করেন। শেষ পর্যন্ত রোগীর স্বজনরা অতিরিক্ত বিল পরিশোধ করে রোগীকে ছাড়িয়ে নিয়ে যান।

এদিকে এই ঘটনার পর হালিমার স্বজন আব্দুল কুদ্দুস মাদারল্যান্ড হাসপাতালের বিরুদ্ধে অতিরিক্ত বিল আদায়ের অভিযোগ দায়ের করেন রাজশাহীর ভোক্তা অধিকার সংরক্ষণ আদালতে।

এই অভিযোগ দায়েরের ফলে মাদারল্যান্ড হাসপাতালের দালাল হিসেবে পরিচিত জনৈক কবির হোসেন ফোন করে আবদুল কুদ্দুসকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি প্রদান করেন। মামলা তুলে না নিলে ১ লাখ টাকা খরচ করে হলেও তাকে হত্যা করা হবে বলেও হুমকি প্রদান করা হয়। বিষয়টি মোবাইল ফোনে রেকর্ড করা হয়।

এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আদালত থেকে হাসপাতালের মালিক ডা. ফাতেমা সিদ্দিকাকে হাজির হতে নির্দেশ দেয়া হয়।

সোমবার উভয়পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক মাদারল্যান্ড হাসপাতালের মালিক ডা. ফাতেমা সিদ্দিকাকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে অভিযুক্ত করেন। এজন্য তাকে ৩ হাজার টাকা অর্থদণ্ড বা জরিমানা করেন। ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না করতে লিখিত আদেশ দেয়া হয় আদালত থেকে।

পরে নগদ অর্থ পরিশোধ করে ছাড়া পান এই চিকিৎসক।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১,৮৭,৮৪৬২,৪৪,২৭২৬৪,০৫১
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×