তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৭

  যুগান্তর রিপোর্ট ২২ জানুয়ারি ২০২০, ১০:৪০ | অনলাইন সংস্করণ

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৭
ফাইল ছবি

কনকনে ঠাণ্ডা ও ঘন কুয়াশার দাপটে আবারও হিমালয়ের কোলঘেঁষা দেশের সবচেয়ে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ বইছে উত্তর-মধ্যাঞ্চলের ওপর দিয়ে। বুধবার ভোর থেকেই কুয়াশার চাদরে মোড়া রয়েছে চারপাশ। এতে সড়ক, নৌ ও আকাশপথে চলাচল বিঘ্নিত হচ্ছে।

বুধবার সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ জেলার একদম কাছেই হিমালয় অবস্থিত হওয়ায় প্রতিদিন ক্রমই তাপমাত্রা ওঠানামা করছে।

এদিক পাটুরিয়া-দৌলতদিয়া রুটে বন্ধ থাকছে ফেরি পারাপার। কোথাও কোথাও দুদিন হলো দেখা মিলছে না সূর্যের।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র কর্মকর্তা জিতেন্দ্র নাথ রায় জানান, বুধবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৭ ডিগ্রি রেকর্ড করা হয়।

গত কয়েক দিনের তুলনায় বাতাসের তীব্রতা অনেকটাই বেড়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে নদনদীবেষ্টিত জনপদের মানুষ পড়েছেন বেকায়দায়।

শীতবস্ত্রের অভাবে ঠাণ্ডায় কষ্ট পাচ্ছেন তারা। হাসপাতালগুলোতে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া আক্রান্তের সংখ্যা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×