কুতুবদিয়ায় দুই ছাত্র নিপীড়নের ঘটনায় আ’লীগ নেতা আটক

  কক্সবাজার প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২০, ২০:৫২:২১ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম লালা। ফাইল ছবি

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় দশম শ্রেণির দুই ছাত্রকে নিপীড়নের অভিযোগে আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম লালা (৪৮) ও তার সহযোগী নওশাদকে আটক করেছে পুলিশ।

শুক্রবার বিকালে আটককৃতদের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছে থানা পুলিশ।

লালা কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের ফতেহ আলী সিকদার পাড়া গ্রামের মৃত আবদু শুক্কুরের পুত্র। পাশপাশি আটককৃত তার সহযোগী নওশাদ (২২) একই উপজেলার কৈয়ারবিল গ্রামের আবদুল মাবুদের পুত্র।

অপরদিকে নিপীড়নের শিকার গুরুতর অসুস্থ হয়ে পড়া দুই ছাত্রকে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ভিকটিমদের মধ্যে এক জনের মা বাদী হয়ে ২৪ জানুয়ারি সকালে কুতুবদিয়ায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন।

সূত্র ও থানায় দায়েরকৃত এজাহারে জানা যায়, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম লালা ও তার সহযোগী নওশাদ বৃহস্পতিবার সকালে কুতুবদিয়া আর্দশ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির দুই ছাত্রকে নানা প্রলোভনে ফেলে উপজেলা গেটস্থ তার দোকানের পেছনের কক্ষে নিয়ে যায়। এক পর্যায়ে মুখ বেঁধে দুই ছাত্রকে কয়েক দফায় বলৎকার করে। পরে তারা বিষয়টি কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখায়।

এক পর্যায়ে ওই দুই শিক্ষার্থী ব্যাথায় কান্নাকাটি শুরু করলে সন্ধ্যার দিকে তাদের ছেড়ে দেয়। ওই দিন সন্ধ্যায় অসুস্থ অবস্থায় বাসায় গিয়ে ওই ছাত্র তার পরিবারের কাছে আওয়ামী লীগ নেতার এসক কুকর্মের কথা খুলে বলার পর তাদের কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রাতেই পরিবারের লোকজন, স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয়রা একজোট হয়ে উপজেলা গেটে এসে ওই নেতাকে দোকানে আটকে রেখে পুলিশে খবর দেয়।

পরে পুলিশ এসে রাতেই আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম লালা ও তার সহযোগী নওশাদকে আটক করে থানায় নিয়ে যায়।

কুতুবদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম বলেন, অতীতে কুতুবদিয়ায় এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটেনি। এই ঘটনা খুবই দুঃখজনক। স্কুল ছাত্রদের নিপীড়নের খবর শুনেই তাদের পরিবারের সঙ্গে কথা বলে পুলিশের মাধ্যমে আইনের আশ্রয় নেয়া হয়েছে। পুলিশের আন্তরিক প্রচেষ্টায় দুই অপরাধী গ্রেফতার হয়েছে।

কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আরোঙ্গজেব মাতবর বলেন, নিপীড়নকারী শেখ শহিদুল ইসলাম লালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। যে ঘটনা ঘটেছে তা অস্বীকার করার সুযোগ নেই। ইতিমধ্যে তারা আটকও হয়েছেন।

সভাপতি বলেন, আমি একটা সভায় আছি। সভা শেষ করে তার বিরুদ্ধে কি দলীয় ব্যবস্থা নেয়া হচ্ছে তা জানাতে পারব।

কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস জানান, নিপীড়নের অভিযোগে আওয়ামী লীগ নেতাসহ অপর একজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন ভিকটিম ছাত্রের মা। ভিকটিম ছাত্রদের কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। পাশপাশি আটককৃতদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও ওসি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত