টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২০, ২১:৩৪ | অনলাইন সংস্করণ

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত
উদ্ধার হওয়া বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র। ছবি: যুগান্তর

কক্সবাজারের টেকনাফে নাফ নদের তীরে মাদক পাচারকারীদের সঙ্গে বিজিবি সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে এক অজ্ঞাত রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত পৌনে ২টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমোরা পয়েন্টে নাফ নদের তীরে এ ঘটনা ঘটে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, দমদমিয়া ফাঁড়ির একটি টহলদল ইয়াবার চালান পাচারের গোপন সংবাদ পেয়ে জাদিমোরা মসজিদ পয়েন্টে নাফ নদীর তীরে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন লোক বস্তা মাথায় করে নদের দিক থেকে আসার সময় বিজিবি জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করলে মাদক ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এ সময় ল্যান্স নায়েক মো. নুরুল আমিন (২৭) ও সিপাহী শাহিনুর ইসলাম (২৫) আহত হন।

একপর্যায়ে বিজিবি জওয়ানরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করেন। উভয় পক্ষের ৬-৭ মিনিট গোলাগুলির পর মাদক পাচারকারীরা কেওড়া বনের দিকে পালিয়ে যায়।

পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল তল্লাশি করে ১লাখ ৩০হাজার পিস ইয়াবা, ১টি দেশীয় তৈরি বন্দুক ও ১ রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় ২৫ বছর বয়সী অজ্ঞাত এক ব্যক্তিকে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহতাবস্তায় ওই পাচারকারী নিজেকে উখিয়া উপজেলার থাইংখালী ক্যাম্পে অবস্থানকারী রোহিঙ্গা বলে জানায়। তবে বিস্তারিত পরিচয় জানাতে পারেনি।

পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। এদিকে আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×