বন্দরে জাহাজের নিচে চাপা পড়া ২ শ্রমিকের লাশ উদ্ধার

  বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২০, ০০:৪৯:৪০ | অনলাইন সংস্করণ

জাহাজের নীচে চাঁপা পড়ে নিহত দুই শ্রমিকের স্বজনদের আহাজারি

নারায়ণগঞ্জের বন্দরে জাহাজের নীচে চাঁপা পড়ে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে ড্রেজারের মাধ্যমে বালু অপসারণ করে লাশ দুটি উদ্ধার করা হয়।

বন্দর, নারায়ণগঞ্জ, ঢাকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনন্দ ডকইয়ার্ড এবং বিআইডব্লিউটিএর ডুবুরি দল ৫ ঘণ্টার চেষ্টায় দুপুর পৌনে ২টার দিকে প্রথমে রাসেলের লাশ এবং ২টার দিকে ইয়া রাসুলের লাশ উদ্ধার করে।

লাশ উদ্ধারের পর নিহতের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠে ব্রহ্মপুত্র নদের তীরের বাতাস। মাটি চাপড়ে বিলাপ করতে থাকেন নিহত ইয়া রাসুলের স্ত্রী ও রাসেলের স্বজনরা। এ সময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন ঘটনাস্থলে আসেন। তিনি নিহতের পরিবারকে সান্ত্বনা দেন এবং এবং প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে প্রদান করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দরের বিবিজোড়া এলাকার স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে নির্মিত ১৪শ’ টন ওজনের একটি নতুন জাহাজ পানিতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে যায়। এতে জাহাজের নিচে চাপা পড়ে নিহত হন রাসেল (৪৮) ও ইয়া রাসুল (৩০) নামে দুই শ্রমিক।

নিহত রাসেল চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার পুরাতন হাওলী এলাকার আবুল হোসেনের ছেলে ও ইয়া রাসুল গাজীপুর জেলার পূবাইল থানার গদারহারবাইদ (৪২নং ওয়ার্ড গাজীপুর সিটি করপোরেশন) এলাকার নূর মোহাম্মদ হাওলাদারের ছেলে।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, শুক্রবার দুপুরে শ্রমিকদের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর রাসেলের লাশ তার ছেলে হৃদয়ের নিকট ও ইয়া রাসুলের লাশ তার স্ত্রী ও বড় ভাইয়ের নিকট হস্তান্তর করা হয়।

তিনি জানান, জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। বিকালে ফ্রিজিং গাড়িতে করে রাসেলের লাশ চুয়াডাঙ্গা ও ইয়া রাসুলের লাশ গাজীপুরের পূবাইলে পাঠিয়ে দেয়া হয়েছে।

বন্দর ওসি রফিকুল ইসলাম জানান, বন্দরের মীরকুন্ডি বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি ডকইয়ার্ড নির্মাণ করেন আবুল কালাম নামে এক ব্যক্তি। সম্প্রতি এ ডকইয়ার্ডে একটি বড় জাহাজ নির্মাণ করা হয়। নির্মাণ শেষে জাহাজটি বৃহস্পতিবার সন্ধ্যার আগে পানিতে ভাসানোর সময় স্লিপওয়ে দেবে গিয়ে দুই শ্রমিক মারা যান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত