জঙ্গিবাদমুক্ত জীবন গড়ার অঙ্গীকারে বড়াইগ্রাম মহিলা ইজতেমা

  বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২০, ২২:৪৯:৪৯ | অনলাইন সংস্করণ

জঙ্গিবাদমুক্ত জীবন গড়ার অঙ্গীকারে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় শুরু হয়েছে তিন দিনব্যাপী মহিলা বিশ্ব ইজতেমা।

রোববার সকালে উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে আম বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হয়।

প্রথম দিনেই হাজার হাজার ধর্মপ্রাণ মহিলা শীত উপেক্ষা করে ইজতেমায় সমবেত হন। ইজতেমায় আগত মহিলাদের জন্য দুপুরের খাবারসহ দূরাগত মহিলাদের বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছেন আয়োজক কর্তৃপক্ষ।

একই সঙ্গে মহিলাদের নিরাপত্তায় পর্যাপ্ত গোয়েন্দা ও নারী পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রথম দিনে সকাল ১০টায় নাটোরের মাওলানা জাকারিয়ার আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। পরে সিরাজগঞ্জের মাওলানা জালাল উদ্দিন ও ঢাকার মাওলানা মো. মাহমুদুল হাসান শাহীন জঙ্গিবাদমুক্ত দেশ গঠনে নারী ভূমিকার পাশাপাশি দ্বীন ও আখলাকপূর্ণ ব্যক্তি জীবন গঠনের আহ্বান জানিয়ে বয়ান করেন।

ইজতেমায় বক্তারা বলেন, শান্তিময় পৃথিবী ও সুন্দর জীবন গড়তে সৎ ও চরিত্রবান মানুষ প্রয়োজন। আর সে জন্য কোরআন-হাদীসের যথাযথ চর্চা করতে হবে। রাসূল (সা.)-এর আদর্শ অনুযায়ী সোনার মানুষ গড়তে ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে। একই সঙ্গে ধর্মীয় উন্মাদনা তথা জঙ্গিবাদ সম্পর্কে সচেতন থাকার পাশাপাশি নিজেসহ সন্তানরা যেন এ ফাঁদে পা না দেয় সে ব্যাপারে নারীদেরই অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান বক্তারা।

ইজতেমার মূল আয়োজক শের আলী শেখ জানান, মঙ্গলবার বিকালে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে। সমাপনী দিনে ভারতের পশ্চিমবঙ্গসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৫০ হাজার মহিলার সমেবত হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যতিক্রমী এ ইজতেমায় আইন-শৃঙ্খলা রক্ষায় সব রকমের সহযোগিতা করা হচ্ছে। পর্যাপ্ত সংখ্যক মহিলা ও পুরুষ পুলিশ মোতায়েনসহ মহিলাদের সার্বিক নিরাপত্তা বিধান করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত