গৌরীপুর নারী শিক্ষা অফিসারকে নিয়ে স্ট্যাটাস, শিক্ষকসহ ৩ জন রিমান্ডে

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২০, ২৩:১৬:০০ | অনলাইন সংস্করণ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীনকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য প্রচারের অভিযোগে গ্রেফতারকৃত স্কুলশিক্ষক লাজুকসহ তিন আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ময়মনসিংহ ৪নং আমলী আদালতের বিচারক মাহবুবা আক্তার মামলার শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

রোববার সন্ধ্যায় মামলার তদন্ত কর্মকর্তা গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম বলেন, শিক্ষা অফিসারকে ফেসবুকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মলায় গ্রেফতারকৃত ৩ আসামিকে রোববার আদালতে হাজির করে রিমান্ড মঞ্জুরের আবেদন করা হয়। মামলার শুনানি শেষে বিচারক মামলার আসামি কায়েস আল কায়কোবাদ লাজুকে ৫ দিন এবং তার দুই সহযোগী শামসুজ্জামান বাপ্পী ও তৌহিদা আক্তার রুমাকে ৩ দিন রিমান্ড মঞ্জুর করেন।

শিক্ষা অফিস ও থানা সূত্রে জানা যায়, লাজুক উপজেলার ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সম্প্রতি তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীনের কাছে নিয়ম বর্হিভূতভাবে চারজন শিক্ষকের বদলির সুপারিশ করেন। কিন্তু শিক্ষা অফিসার এতে অস্বীকৃতি জানালে ক্ষুব্ধ হয়ে লাজুক ও তার সহযোগীরা শিক্ষা কর্মকর্তার ছবি বিকৃত করে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর মন্তব্য প্রচার করেন।

এ ঘটনায় শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন বাদী হয়ে গত সোমবার গৌরীপুর থানায় ডিজিটাল নিরপত্তা আইনে মামলা করেন। ওইদিন রাতে পুলিশ অভিযান চালিয়ে পৌর শহরের বালুয়াপাড়া থেকে লাজুক মাস্টার এবং তার সহযোগী শামসুজ্জামান বাপ্পী ও তৌহিদা আক্তার রুমাকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ২১ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। মঙ্গলবার তাদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অপরদিকে জেলা শিক্ষা অফিসার শফিউল হক বলেন, গৌরীপুর উপজেলার শিক্ষা অফিসারকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দুই মামলায় সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুককে গ্রেফতার করেছে পুলিশ। এরপর আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। এ ঘটনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত