মিয়ানমার থেকে ফিরল নোয়াখালী-চট্টগ্রামের ৩২ জেলে

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২০, ২৩:২৬:৩৬ | অনলাইন সংস্করণ

বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে মিয়ানমারের নৌবাহিনীর হাতে আটক ৩২ জন বাংলাদেশি জেলেকে টেকনাফ সীমান্ত দিয়ে ফিরিয়ে এনেছে কোস্টগার্ড।

রোববার বেলা ১১টার দিকে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার শূন্য রেখায় এক সৌজন্য বৈঠক শেষে ২টি ট্রলার ও ৩২ জন জেলেকে কোস্ট গার্ডের সৈয়দ নজরুল ইসলাম জাহাজের কমান্ডারের কাছে হস্তান্তর করে মিয়ানমার নৌবাহিনী।

টেকনাফ কোস্টগার্ড স্টেশনের ভারপ্রাপ্ত কমান্ডার লে. সালেহ আকরাম জানান, ২১ ও ২৫ জানুয়ারি পৃথকভাবে গভীর বঙ্গোপসাগরে মাছ শিকারের সময় বাকলিয়া-১ ট্রলারের ১৯ জন এবং এফবি সাজ্জাদ-১ ট্রলারের ১৩ জনসহ বাংলাদেশি জেলে ইঞ্জিন বিকল হয়ে মিয়ানমার জলসীমায় সীতাপরীক্ষা নামক স্থানে ঢুকে পড়ে। পরে মিয়ানমারের নৌবাহিনী তাদেরকে আটক করে।

তিনি জানান, বিষয়টি অবগত হয়ে আকিয়াবে কর্মরত বাংলাদেশের কনস্যুলেটের কর্মকর্তা মো. বারিকুল ইসলাম মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। এরই ফলশ্রুতিতে আলোচনার মাধ্যমে দুই ফিশিং ট্রলারসহ জেলেদের দেশে ফেরত আনা হয়।

ফেরত আসা জেলেদের মধ্যে ১৮ জন নোয়াখালীর এবং ১৪ জন চট্টগ্রামের বাসিন্দা রয়েছে। ফিরিয়ে আনা জেলেদের বিকালে সেন্টমার্টিন ফাঁড়ি পুলিশের সহায়তায় ট্রলার মালিকের কাছে হস্তান্তর করেছে কোস্টগার্ড।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত