অপকর্ম তাড়াতে লাল কার্ড

  দিনাজপুর প্রতিনিধি ১৩ মার্চ ২০১৮, ১৮:৪৪ | অনলাইন সংস্করণ

লাল কার্ড

প্রতি মাসে একদিনের টিফিনের টাকা বাচিয়ে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করার অঙ্গীকার করেছে দিনাজপুর জেলা স্কুল। সেই সঙ্গে এসব অপকর্ম সমাজ থেকে বিতাড়িত করতে লাল কার্ড দেখিয়েছে স্কুলটির সহস্রাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার দিনাজপুর জেলা স্কুলে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে এ অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন 'লাল সবুজ উন্নয়ন সংঘ'। এতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়নুল আবেদীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু। অনুষ্ঠানে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ের কুফল তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক আক্তারা পারভীন, উদ্যোক্তা মুকিদ হায়দার শিপন, আবুল কালাম আজাদ, শরীরচর্চা শিক্ষক মো. মোকাদ্দেম আনোয়ার ওয়ান্ডার ও সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের পর জিলা স্কুলের সহস্রাধিক শিক্ষার্থী প্রতি মাসের টিফিনের টাকা থেকে একদিনে টিফিনের টাকা বাচিয়ে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও ব্যাল্যবিয়ে প্রতিরোধে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে। সেই সঙ্গে তারা সমাজ থেকে এসব অপকর্ম নির্মূলে শপথ করে। শপথবাক্য পাঠ করান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়নুল আবেদীন। এ সময় তারা এসব অশুভ শক্তিকে সমাজ থেকে বিতাড়িত করার জন্য লাল কার্ড প্রদর্শন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়নুল আবেদীন বলেন, আমার বিশ্বাস এই শপথের মাধ্যমে শিক্ষার্থীরা সব অশুভ শক্তিকে লাল কার্ডের মাধ্যমে বিতাড়িত করে সমাজে সবুজ কার্ড প্রতিষ্ঠা করবে।

বিশেষ অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু বলেন, সমাজের সব অন্যায় ও অশুভ শক্তিকে লাল কার্ড দেখিয়ে স্বপ্নের বাংলাদেশ এগিয়ে যাবেই। তিনি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, সত্যবাদিতা, দেশপ্রেম ও মানবতার জন্য কাজ করার আহ্বান জানান।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter