স্ত্রীদের সঙ্গে নিয়ে নেপাল ভ্রমণে যাচ্ছিলেন দুই বন্ধু

  রাজশাহী ব্যুরো, চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ ও রাবি প্রতিনিধি ১৩ মার্চ ২০১৮, ২০:০৩ | অনলাইন সংস্করণ

ইউএস বাংলা বিমান বিধ্বস্ত

স্ত্রীদের সঙ্গে হিমালয়কন্যা নেপাল ভ্রমণে যাচ্ছিলেন ব্যাংক কর্মকর্তা নজরুল ইসলাম এবং অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব হাসান ইমাম। কিন্তু নেপালে পৌঁছাল চারজনের নিথর দেহ। সোমবার দেশটির রাজধানীর বিমানবন্দরে বিমান বিধ্বস্ত হয়ে অন্য আরোহীদের সঙ্গে তারাও মারা যান।

নিহত নজরুল ইসলাম বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের কর্মকর্তা ছিলেন। বছরখানেক আগে তিনি অবসরকালীন ছুটিতে যান। তার স্ত্রী আক্তারা বেগম ছিলেন রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষিকা। তিনিও অবসরকালীন ছুটিতে গেছেন মাস ছয়েক আগে।

অন্যদিকে নিহত হাসান ইমাম সর্বশেষ ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ছিলেন। এর আগে তিনি শরীয়তপুরের জেলা প্রশাসক ছিলেন। তিন বছর আগে তিনিও অবসরে যান। তার স্ত্রী বেগম হুরুম নাহার বিলকিস বানু নাটোরের গোপালপুর কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষিকা। তারা চারজনই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

হাসান ইমাম-হুরুম নাহার বিলকিস বানু দম্পতি বর্তমানে রাজশাহী নগরীর শিরোইল এলাকার বাসিন্দা। শিরোইল কেন্দ্রীয় জামে মসজিদসংলগ্ন বহুতল ভবন ‘জননী’র ষষ্ঠতলার বি-ব্লকের বাসিন্দা ছিলেন তারা। আর নজরুল ইসলাম-আক্তারা বেগম দম্পতি বাস করতেন নগরীর উপশহর এলাকার ১ নম্বর সেক্টরে। এদের মধ্যে হাসান ইমাম-বিলকিস দম্পতির দুই ছেলে কায়সার ইমাম ও তৌকির ইমাম। তারা দুজনই কানাডা প্রবাসী।

হুরুম নাহার বিলকিস বানুর ভাই রাজশাহীর সিনিয়র তথ্য কর্মকর্তা ফারুক মো. আবদুল মুনিম। তিনি বলেন, ১০ মার্চ সকালে বোন ও দুলাভাই সিল্কসিটি এক্সপ্রেসে রাজশাহী ছাড়েন। পরদিন তারা ইউএস-বাংলার ওই ফ্লাইটে নেপালের উদ্দেশে রওনা হন। দুর্ঘটনার খবর পেয়ে তাদের ছেলেরা দেশের উদ্দেশে রওনা হয়েছেন। বৃহস্পতিবার মরদেহ রাজশাহীতে পৌঁছানোর কথা।

অন্যদিকে নজরুল ইসলাম-আক্তারা বেগম দম্পতির দুই মেয়ে কাকন ও কনক । তারা ঢাকায় থাকেন।

আক্তারা বেগমের ভাগনে রাজশাহী সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগের কর্মকর্তা তরিকুল ইসলাম। তিনি জানান, কাকনের বিয়ে হয়ে যাওয়ায় স্বামীর সঙ্গে ঢাকায় থাকেন। আর কনক লেখাপাড়া করছে সেখানেই। রাজশাহীর বাড়িতে কেবল ওই দুইজনেই থাকতেন। নেপালে যাওয়ার আগে তারা ঢাকায় মেয়ে কাকনের বাসায় উঠেছিলেন।

প্রসঙ্গত, সোমবার দুপুরে ৭১ জন আরোহী নিয়ে নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটি। ওই ফ্লাইটের মোট ৬৭ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে ৫১ জন মারা যান।

ঘটনাপ্রবাহ : নেপালে ইউএস বাংলা বিধ্বস্ত

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter