মূত্রনালির সমস্যা: দেড় লাখ টাকা হলে বাঁচবে হাসমি

  আমানুল হক আমান, বাঘা (রাজশাহী) প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২০, ১১:০২ | অনলাইন সংস্করণ

মূত্রনালির সমস্যা: দেড় লাখ টাকা হলে বাঁচবে হাসমি
সৌরভ হাসান হাসমি। ছবি: যুগান্তর

মূত্রনালির সমস্যায় ভুগছে ৯ বছরের শিশু সৌরভ হাসান হাসমি। অপারেশনসহ তার চিকিৎসার জন্য দেড় লাখ টাকার প্রয়োজন। কিন্তু এ অর্থ ব্যয় করার সাধ্য তার গরিব পরিবারের নেই। কী করে ছেলেকে বাঁচাবে এ নিয়ে চরম শঙ্কায় আর উৎকণ্ঠায় আছেন সৌরভ হাসান হাসমির মা-বাবা।

সৌরভ হাসান হাসমি রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের গোচর গ্রামের হতদরিদ্র রাজমিস্ত্রি আলমগীর হোসেন শুকটার ছেলে।

শিশুটির বাবা নিরুপায় হয়ে প্রধানমন্ত্রীসহ দেশের হৃদয়বান ও বিত্তবান মানুষের কাছে সাহায্যের প্রার্থনা করেছেন।

জানা যায়, সৌরভ হাসান হাসমি ইন্ডিয়ার চেন্নাইয়ের অ্যাপোলো চিলড্রেন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জিমি সায়েদের অধীনে চিকিৎসাধীন।

এ বিষয়ে সৌরভ হাসান হাসমির মা হাসনাহেনা বেগম জানান, শ্বশুর ইব্রাহীম আলী মৃত্যুর পর ১০ শতাংশ জমি পেয়েছি। এই জমির ওপর একটি টিনের ছাপড়াঘর তুলে কোনোমতে বসবাস করছিলাম।

ছেলের চিকিৎসার জন্য গাজীপুর দিগন্ত সোয়েটার ফ্যাক্টরিতে আমরা দুজনে চাকরি নিই। সেখানে দুজনে ১২ হাজার টাকায় কিছু দিন চাকরি করি। তার পর আমার ফুসফুসের সমস্যা দেখা দেয়।

সেখান থেকে নিজ বাড়ি চলে আসি। শ্বশুরের পাওয়া ওই জমির মধ্যে চিকিৎসার জন্য ৫ কাটা জমি বিক্রি করা হয়েছে। বাকি জমিটুটুও বিক্রি করার চিন্তা করছি।

সৌরভ হাসান হাসমির বাবা আলমগীর হোসেন শুকটা জানান, বর্তমানে রাজমিস্ত্রির কাজ করে প্রতিদিন ৩০০ টাকা আয় হয়। কোনো দিন কাজ থাকে আবার কোনো দিন থাকে না। প্রতিদিন ওষুধ লাগে ৪৫০ টাকার। এ টাকা দিয়ে সংসার ও ছেলের চিকিৎসা করাতে পারছি না। এক বছর থেকে ছেলেটির মূত্রনালির সমস্যা হওয়ায় চোখে কম দেখছে। সকালে ঘুম থেকে উঠে কিছু দেখতে পায় না।

অভাবের সংসারে নুন আনতে পান্তা ফুরায়। এখন ছেলের চিকিৎসা করাব কীভাবে? এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। বর্তমানে থাকার ঘরটি ভেঙে যাওয়ায় অন্যের বাড়িতে আছি।

সৌরভ হাসান হাসমি স্থানীয় চতুর্থ শ্রেণিতে লেখাপড়া করে। ছেলেকে নিয়ে সৌরভ হাসান হাসমির রাজমিস্ত্রি বাবা আলমগীর হোসেন শুকটা দুশ্চিন্তায় পড়েছেন। নিরুপায় হয়ে দেশের হৃদয়বান ও বিত্তবান মানুষের কাছে সাহায্যের প্রার্থনা করেছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা- আলমগীর হোসেন শুকটা, বিকাশ নম্বর ০১৭০৪-২৪২৯৮৫ (ব্যক্তিগত)।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,২২,১৫৭১,৩৭,৩৬৪২৮,৭৯৯
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×