মাদারীপুরে বানরের জন্য খাদ্য কর্মসূচি

  টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২০, ২২:৩৫ | অনলাইন সংস্করণ

মাদারীপুরে বন্যপ্রাণী বানরকুলের জন্য খাদ্য কর্মসূচি
মাদারীপুরে বন্যপ্রাণী বানরকুলের জন্য খাদ্য কর্মসূচি

দীর্ঘদিন পর মাদারীপুরে বন্যপ্রাণী বানরকুলের জন্য খাদ্য কর্মসূচির (প্রথম পর্যায়ে ৭৬ দিনের) খাবার বরাদ্দ হয়েছে।

সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সদর উপজেলার চরমুগরিয়ার বিভিন্ন স্থানে কলা, গাজর, শসা দেয়া শুরু হয়েছে।

এ সময় ঠিকাদারি প্রতিষ্ঠানের সদস্যসহ জেলা বন বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ খাবার আগামী ৩ বছর চলবে বলে বন কর্মকর্তা জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুরের মেসার্স ঝলক বিজনেস সেন্টার নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে সরকারি বরাদ্দকৃত এই খাবার চরমুগরিয়া ইকোপার্ক এলাকাসহ শহরে ঘুরে ঘুরে বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত চরমুগরিয়ার বানরকে খাওয়ানো হয়। বানরের খাবারের তালিকায় ছিল ১২০ কেজি কলা, ৬০ কেজি গাজর ও ৬০ কেজি শসা। মাদারীপুর সদর উপজেলার বন্দরনগরী চরমুগরিয়ায় প্রায় আড়াই হাজার বানরের মধ্যে এ খাবার দেয়া হচ্ছে।

এ সময় মাদারীপুর জেলা যুবলীগের সহ-সম্পাদক সুমন তালুকদারসহ এলাকার উৎসুক মানুষ উপস্থিত ছিলেন।

মাদারীপুর জেলা বন বিভাগের কর্মকর্তা তাপস কুমার সেনগুপ্ত বলেন, চরমুগরিয়া এলাকায় অনেক বানর রয়েছে, যা ঠিকমতো খেতে পারত না। তারা মানুষের দোকানপাট ও বাড়িঘরে হানা দিয়ে বা চুরি করে খেত। মানুষদের বিরক্ত করে বেড়াত। বানরের অত্যাচারে শহরবাসী অতিষ্ঠ হয়ে উঠেছিল। আগামী ৩ বছরের জন্য আমরা বরাদ্দ পাব বলে জানতে পেরেছি। এর ফলে চরমুগরিয়ার ইকোপার্কের ভেতরে বনায়ন প্রক্রিয়ার মাধ্যমে সকল বানর স্থানান্তর করতে পারব।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×