যশোর বোর্ডে জেএসসিতে ফেল করা আট পরীক্ষার্থী পেল জিপিএ ৫

  যশোর ব্যুরো ২৯ জানুয়ারি ২০২০, ২২:৩৪:২৫ | অনলাইন সংস্করণ

যশোর শিক্ষা বোর্ড। ছবি: সংগৃহীত

যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পুনঃনিরীক্ষণে ১১২ জন জিপিএ-৫ সহ ১৭৬ জনের ফলাফলে উন্নতি হয়েছে।

এর মধ্যে ফেল করা ৮ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। বুধবার রাতে পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

যশোর শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, গত বছরের ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর সাড়ে ৮ হাজারের মতো পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণের জন্য ৮ হাজার ৭৬৪টি আবেদন করে। যাদের মধ্যে ১৭৬ জনের ফলাফলে উন্নতি হয়েছে।

এদের মধ্যে ফেল করা ৬২ জন পরীক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাস করেছে। এ ছাড়া ডি গ্রেডে একজন, সি গ্রেডে ২৪ জন, বি গ্রেডে ৮ জন, এ মাইনাস ৩৫ জন ও এ গ্রেডে ৪৬ জন উত্তীর্ণ হয়েছে।

আর নতুন করে ‘এ প্লাস’ বা জিপিএ ৫ পাওয়া ১১২ জনের মধ্যে এর আগে এফ গ্রেড পেয়েছিল ৮ জন, ডি গ্রেড পেয়েছিল ১ জন, সি গ্রেড পেয়েছিল ২০ জন, বি গ্রেড পেয়েছিল ৩ জন, এ মাইনাস পেয়েছিল ২৫ জন ও এ গ্রেড পেয়েছিল ৪৬ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, এবার জেএসসি পরীক্ষার ফলাফল ভালো হওয়ায় পুনঃনিরীক্ষণের আবেদন অনেক কম হয়। প্রাপ্ত আবেদনগুলো যথাযথভাবে পুনঃমূল্যায়ন করে ফল ঘোষণা করা হয়েছে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত