যৌতুকের জন্য বিয়ের ৪ মাসে চট্টগ্রামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা

  চট্টগ্রাম ব্যুরো ২৯ জানুয়ারি ২০২০, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম

চট্টগ্রামে বিয়ের ৪ মাসের মাথায় যৌতুকের জন্য বিবি ফাতেমা লিপি (২৩) নামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা করল স্বামী।

মঙ্গলবার রাত ১১টার দিকে বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তার ঘাতক স্বামী কামরুজ্জামানকে গ্রেফতার করেছে পুলিশ।

কামরুজ্জামান পেশায় দিনমজুর। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে।

এ ঘটনায় লিপির পিতা মো. মাসুদ বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ জানিয়েছে, লিপিকে ভারী বস্তু দিয়ে মাথায় আঘাত করে খুন করা হয়েছে।

পুলিশ জানায়, দিনমজুর কামরুজ্জামান লিপিকে বিয়ে করে চার মাস আগে। এরপর শেরশাহ কলোনি এলাকায় বাসা ভাড়া নিয়ে দু'জন সংসার শুরু করে। কিন্তু বিয়ের পর থেকে যৌতুকের জন্য স্ত্রীকে নানাভাবে নির্যাতন করে আসছিল কামরুজ্জামান। অসচ্ছল লিপির পরিবার যৌতুকের দাবি মেটাতে পারছিল না।

এ কারণে মঙ্গলবার রাতে কাজ শেষে বাসায় ফেরার পর যৌতুক নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে লোহার রড দিয়ে লিপিকে পেটায় কামরুজ্জামান। এরপর হত্যার দায় অন্যের ওপর চাপাতে তার স্ত্রীকে ঘরের ভেতর কে বা কারা হত্যা করেছে দাবি করে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

কথাবার্তায় সন্দেহ হওয়ায় কামরুজ্জামানকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কামরুজ্জামান স্বীকার করে যৌতুকের দাবি করে না পাওয়াতে সে নিজেই তার স্ত্রীকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে। নিহত লিপি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিল।

লিপির পিতা মো. মাসুদ মামলার এজাহারে উল্লেখ করেন, কামরুজ্জামান বিয়ের পর থেকে যৌতুক দাবি করে আসছিল। কিন্তু তারা অস্বচ্ছল হওয়ায় চাহিদামতো যৌতুক দিতে পারেনি। ফলে লিপিকে মারধর করা হতো। যৌতুক না পেয়ে শেষ পর্যন্ত তার মেয়েকে হত্যা করা হয়েছে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি প্রিটন সরকার যুগান্তরকে জানান, গৃহবধূকে হত্যার ঘটনায় তার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। সে স্ত্রীকে হত্যার বিষয়টি স্বীকার করেছে। তাকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়েছে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×