বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহের জানাজায় লাখো মুসল্লির ঢল

  কিশোরগঞ্জ ব্যুরো ৩০ জানুয়ারি ২০২০, ১৫:৫২ | অনলাইন সংস্করণ

বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহের জানাজায় লাখো মুসল্লির ঢল
ছবি: যুগান্তর

কিশোরগঞ্জের শহীদি মসজিদের খতিব, আল জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহাপরিচালক ও কওমি মাদ্রাসা বোর্ডের সহসভাপতি আল্লামা আযহার আলী আনোয়ার শাহের জানাজা ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বাদ জোহর এ জানাজায় বিভিন্ন অঞ্চলের কয়েক লাখ মুসল্লি ও উলামায়ে কেরাম অংশগ্রহণ করেন। আনোয়ার শাহের ছেলে মাওলানা আনোয়ার শাহ তানিম এতে ইমামতি করেন।

জানাজা শেষে তাকে শহরের ঈশা খান রোডে পারিবারিক গোরস্তান বাগে জান্নাতে তাকে দাফন করা হয়েছে।

জানাজায় কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহানসহ শহরের বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-ইসলামিক সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন।

এর আগে বুধবার বিকাল ৫টার কিছু পর ধানমণ্ডির ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

বেশ কিছু দিন ধরে অসুস্থ এই আলেম দ্বীনকে ২৫ জানুয়ারি ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত মাসে তাকে উন্নত চিকিত্সার জন্য ব্যাংকক পাঠানো হয়। সেখানে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরেছিলেন তিনি। কিন্তু আবারও স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে গত শুক্রবার ঢাকার ধানমণ্ডির শঙ্কর শাখা ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে দেশের বরেণ্য এ আলেমকে রাজধানীর ধানমণ্ডি শাখার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফসাপোর্টে রাখা হয়েছিল।

আল্লামা আনোয়ার শাহ কওমি মাদ্রাসার সর্বোচ্চ সংস্থা হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) সহসভাপতি এবং কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মহাপরিচালক ছিলেন।

প্রাজ্ঞ আলেম, সুবক্তা, চমৎকার কোরআন তিলাওয়াত ও মুফাসফিরে কোরআন হিসেবে মাওলানা আনোয়ার শাহ দেশব্যাপী পরিচিত ছিলেন। উপমহাদেশের বিখ্যাত হাদিসবিশারদ ও আধ্যাত্মিক আলেম ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মাওলানা আতহার আলীর (রহ.) সন্তান ছিলেন তিনি।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×