এসএসসির প্রথম দিনেই দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৪৭০ পরীক্ষার্থী

  দিনাজপুর প্রতিনিধি ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৪ | অনলাইন সংস্করণ

দিনাজপুর শিক্ষা বোর্ড

এসএসসি পরীক্ষার প্রথম দিনেই বাংলা প্রথমপত্র বিষয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৪৭০ জন পরীক্ষার্থী। আর পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

সোমবার সারা দেশে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর রশিদ মণ্ডল জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ২৭১টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার প্রথম দিনে সোমবার বাংলা প্রথম পত্র বিষয়ে ১ লাখ ৬৯ হাজার ৪০৫ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৬৮ হাজার ৯৩৫ জন। অনুপস্থিত ছিল ৪৭০ জন পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বনের দায়ে গাইবান্ধা জেলায় ১ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

তিনি জানান, বাংলা প্রথম পত্র বিষয়ে রংপুর জেলার ৩২ হাজার ১৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩১ হাজার ৯৩৫ জন, অনুপস্থিত ছিল ৭৮ জন। গাইবান্ধা জেলায় ২৩ হাজার ৬০৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২৩ হাজার ৫৪৯ জন, অনুপস্থিত ছিল ৬০ জন। নীলফামারী জেলায় ১৯ হাজার ৭৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৯ হাজার ৭১০ জন, অনুপস্থিত ছিল ৫৪ জন। কুড়িগ্রাম জেলায় ১৯ হাজার ৮৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৯ হাজার ৮৩৯ জন, অনুপস্থিত ছিল ৫৭ জন। লালমনিরহাট জেলায় ১৩ হাজার ২৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৩ হাজার ২২৩ জন, অনুপস্থিত ছিল ৩১ জন। দিনাজপুর জেলায় ৩২ হাজার ৫৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩২ হাজার ৪৪৬ জন, অনুপস্থিত ছিল ৯২ জন, ঠাকুরগাঁও জেলায় ১৬ হাজার ৯২৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৬ হাজার ৮৭২ জন, অনুপস্থিত ছিল ৫৪ জন এবং পঞ্চগড় জেলায় ১১ হাজার ৩৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১১ হাজার ৩৪১ জন পরীক্ষার্থী, অনুপস্থিত ছিল ৪৪ জন পরীক্ষার্থী।

উল্লেখ্য, ২০১৯ সালে বাংলা প্রথম পত্র বিষয়ে অনুপস্থিত ছিল ৫৪১ জন পরীক্ষার্থী।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×