জাপানে দক্ষ শ্রমিক নিয়োগে সমঝোতা

  যুগান্তর রিপোর্ট ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯ | অনলাইন সংস্করণ

জাপানে দক্ষ শ্রমিক নিয়োগে সমঝোতা

জাপানের বিভিন্ন খাতে দক্ষ শ্রমিক নিতে সম্মত হয়েছে কাইকম সলিউশন জাপান বিডি কোম্পানি লিমিটেড। (কেসিএসএল)। বৃহস্পতিবার সকাল ১০টায় উত্তরার ৭ নং সেক্টরের ৮ নং রোডের আশা হাউজের দ্বিতীয় তলায় কাইকম সলিউশন জাপান বিডির নিজ কার্যালয়ে এ লক্ষ্যে এক সমঝোতা স্বারক সই হয়।

কাইকম সলিউশন জাপান বিডি কোম্পানি লিমিটেডের (কেসিএস এল) প্রেসিডেন্ট অঞ্জন দাস ও পূবাইল নারায়ণকুল ড্রিম মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা জাপানের ওয়াতামি গ্রুপ অব কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মিকি ওয়াতানাবের মধ্যে এই সমঝোতা স্মারক সই হয়।

এ বিষয়ে মিকি ওয়াতানাবে যুগান্তরকে জানান, বাংলাদেশ বিশ্ব শ্রম বাজারে সম্ভাবনাময় একটি দেশ। বাংলাদেশ-জাপান একটি বন্ধুপ্রতীম রাষ্ট্র। বাংলাদেশে অদক্ষ শ্রমিকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে জাপানের বিভিন্ন খাতে নিয়োগ দিতে চাচ্ছি আমরা। সব ঠিকঠাক থাকলে আগামী জুন-জুলাইয়ে বিশ্ব অলিম্পিক গেমসের পরই বাংলাদেশি শ্রমিকদের আমরা নিয়োগ দিতে পারব।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে ছিলেন স্কুলএইড জাপানের নির্বাহী পরিচালক সিগিও আওকি, জাপান ইজির প্রেসিডেন্ট ইজি কুরাইয়া, জাপান ডব্লিউ আই ড্রিম মডেল কোম্পানির প্রেসিডেন্ট ওনেডা প্রমূখ।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,২৩,১৯৪১,৭৪,৩৩২৪০,৬৩৩
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×