চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে আসেন মাদকাসক্ত ওবামা

  মেহেরপুর প্রতিনিধি ১৪ মার্চ ২০১৮, ২১:৫৪ | অনলাইন সংস্করণ

মেহেরপুর

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. জামাল উদ্দীন বলেছেন, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মাদকাসক্ত ছিলেন। তিনি এক বছর চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। মেহেরপুরে কেউ মাদক নিরাময় কেন্দ্র স্থাপন করতে চাইলে আমরা আমাদের অধিদফতর থেকে তাদের সব ধরনের সহায়তা করবো।

বুধবার বিকালে মেহেরপুরের ড. সামসুজ্জোহা পার্কে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এ সমাবেশের আয়োজন করে।

মো. জামাল উদ্দীন বলেন, মেহেরপুর বর্তমানে দেশে ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। যা মোট জনসংখ্যার সোয়া ৪ ভাগ। মাদকাসক্তর কারণে মানুষ আর মানুষ থাকে না। মাদকাসক্তর কারণেই ঢাকার ঐশি তার মা বাবাকে হত্যা করেছিল। সারাদেশে এ ধরণের মাদকাসক্তদের হাতে দুই শতাধিক বাবা-মা নিহত হয়েছে।

তিনি বলেন, কোনো সন্তান যেন মাদকাসক্ত হয়ে বাবা মা কিংবা কোনো স্বজনকে হত্যা না করে এজন্য ঐতিহাসিক মুজিবনগর থেকে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নিতে এসেছি। একই সঙ্গে বাংলাদেশের মধ্যে মেহেরপুরকে সর্বপ্রথম মাদকমুক্ত জেলা গড়তে চাই। সে হিসেবে মেহেরপুর হবে দৃষ্টান্ত।

জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাহমুদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন মিজানুর রহমান, পৌর মেয়র মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আশকার আলী, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সামাদ বাবলু বিশ্বাস, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বশির আহমেদ ও কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভাপতি হাসিবুর রহমান সিবু বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মিজানুর রহমান। সমাবেশের শুরুতে নেপালে বিমান বিধ্বস্তের নিহতের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর আগে প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে পৌছালে মেহেরপুরের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন ও গার্ড অব অনার প্রদান করে। সমাবেশে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter